1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হঠাৎ বিকট শব্দে কেঁপে উঠে আশপাশ, ঘরবাড়িতে ফাটল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

হঠাৎ বিকট শব্দে কেঁপে উঠে আশপাশ, ঘরবাড়িতে ফাটল

  • Update Time : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৩ Time View

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের জগন্নাথপুরে বিকট শব্দ আর কাঁপনিতে শতাধিক ঘরবাড়িতে ফাটল দেখা দিয়েছে। ফলে আতঙ্কে রয়েছেন তিন ইউনিয়নবাসী।
গত শনিবার সকালে ও রাতে কয়েকদফা বিকট শব্দে আর কাঁপনিতে ঘরবাড়িতে ফাটল দেখা দেয়।

স্থানীয়রা জানান, জগন্নাথপুর উপজেলার পার্শ্ববর্তী হবিগঞ্জের নবীগঞ্জের ইনাতগঞ্জ ইউনিয়নের করিমপুরে ‘বিবিয়ানা গ্যাসফিল্ড’ অবস্থিত। ওই এলাকায় প্রায়ই বিকট শব্দ ও অতিরিক্ত কাঁপুনি সৃষ্টি হয়। এতে করে ওই এলাকা ছাড়াও এ উপজেলান আশারকান্দি, পাইলগাঁও এবং রানীগঞ্জ ইউনিয়নের ১৫ গ্রামের প্রায় শতাধিক ঘরবাড়িতে ফাটল ধরছে। ফলে স্থানীয়দের মধ্যে এখন আতঙ্ক বিরাজ করছে।

এদিকে, গতকাল রবিবার  স্থানীয় এলাকাবাসীর ব্যানারে বিবিয়ানা গ্যাসফিল্ডের চৌমুহনীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এরআগে শনিবার রাতে গ্যাসফিল্ডের সামনে গিয়ে বিক্ষোভ করে স্থানীয়রা।

পাইলগাঁও ইউনিয়নের আলীপুর গ্রামের বাসিন্দা রুহুল আমিন খাঁন বলেন, বিবিয়ানা গ্যাসফেল্ডের ফায়ারিং এর কারণ এ সমস্যা দেখে দিয়েছে। আমরা এর প্রতিবাদে গতকাল রোববার প্রতিবাদ সভা করেছি।

আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব খাঁন বলেন, বিবিয়ানা গ্যাসফেল্ড থেকে সৃষ্টি হওয়া বিকট শব্দ আর কাঁপনিতে আমার ইউনিয়নের দাওরাই, বড় ফেছি, ছোট ফেছি, কালানজুরা, আটঘর গ্রামের প্রায় ৪০টি ঘরবাড়িতে ফাটল দেখা দিয়েছে।

পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলুছ মিয়া বলেন, বিকট এ শব্দে মানুষ ঘুমাতে পারছে না। বেশকয়েকটি গ্রামের প্রায় ৩৫টি ঘরে ফাটল ধরেছে। এলাকার মানুষ আতঙ্কে রয়েছে।

এদিকে, গতকাল  ঘরবাড়ি ফাটল দেখা দেওয়ার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন ডেভেলপমেন্ট অ্যান্ড প্রোডাকশন বিভাগের পরিচালক মো. আলতাফ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com