1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হবিগঞ্জে ব্যবসায়ীকে হত্যার দায়ে, ১ জনের মৃত্যুদন্ড - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ৩১ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

হবিগঞ্জে ব্যবসায়ীকে হত্যার দায়ে, ১ জনের মৃত্যুদন্ড

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ১২৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

হবিগঞ্জে চাঞ্চল্যকর ব্যবসায়ী আব্দুল হাই হত্যাকান্ডে দায়ের করা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে আব্দুল ওয়াহিদ নামে এক আসামীর মৃত্যুদন্ড ও ১০ লাখ টাকা জরিমানা প্রদান করা হয়েছে। একই সাথে আব্দুর রশিদ নামে এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়াও আসামি আব্দুল গফুর, বাচ্চু মিয়া ও আব্দুল মালেককে মামলা থেকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (০১) এর বিচারক মোঃ আজিজুল হক এ রায় ঘোষণা করেন। নিহত ব্যবসায়ী আব্দুল হাই হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের মৃত আব্দুল রশিদের পুত্র। আব্দুল হাই এক চামড়া ব্যবসায়ী বলে জানা যায়। মৃত্যুদন্ডপ্রাপ্ত আব্দুল ওয়াহিদ একই গ্রামের মৃত আলীম উল্লাহর পুত্র।

মামলার বিবরণে জানা যায়, নিহত ব্যবসায়ী আব্দুল হাই’র কাছ থেকে ২ লাখ টাকা কর্জ হিসেবে নিয়েছিল আব্দুল ওয়াহিদ ও আব্দুর রশিদ। কিন্তু টাকা দেয়ার নির্ধারিত তারিখ পার হয়ে গেলেও তারা টাকা প্রদান করেনি। এনিয়ে বেশ কয়েকবার তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে ১৯৯৭ সালের ১ জুন পাওনা টাকা চাইতে গেলে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন ব্যবসায়ী আব্দুল হাই। পরের দিন ২ জুন এ ঘটনায় নিহতের ভাই আব্দুল ছফি বাদি হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলায় ২০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমান শেষে বৃহস্পতিবার এই রায় ঘোষণা করেন আদালত।

বাদী পক্ষের আইনজীবি এপিপি সালেহ উদ্দিন আহমেদ জানান, আমরা এই রায়ে খুশি। এই রায়ের মধ্য দিয়ে ন্যায় বিচার পেয়েছে নিহতের স্বজনরা। আমরা চাই দ্রæত যেন এই রায় কার্যকর করা হয়। অপরদিকে রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন আসামী পক্ষের আইনজীবি আব্দুল মালেক। তারা এ বিষয়ে উচ্চ আদালতে যাবেন বলে জানান।

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com