1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হাওরপাড়ের স্কুলে স্কুলে বই উৎসব অনুষ্টিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

হাওরপাড়ের স্কুলে স্কুলে বই উৎসব অনুষ্টিত

  • Update Time : শুক্রবার, ১ জানুয়ারী, ২০১৬
  • ৩৭৮ Time View

হাওরাঞ্চল প্রতিনিধি::হাওরবেষ্টিত তাহিরপুর উপজেলার স্কুলে স্কুলে বই উৎসব অনুষ্টিত হয়েছে। আজ শুক্রবার সকাল ১০ টায় উপজেলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ এনামুল হক খান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রমা কান্ত দেবনাথ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শফিকুল ইসলাম ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীরা রাণী জোয়ার্দার।

জানা যায়, উপজেলার বিভিন্ন হাওরপাড়ের গ্রামে অবস্থিত ১৩১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৩ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্টানে এই বই উৎসব অনুষ্টিত হয়েছে। উদ্বোধনের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সরকারি উচ্চ বিদ্যালয়, তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়, মধ্য তাহিরপুর ও উজান তাহিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্টানে বই উৎসবে অংশ গ্রহণ করেন। এ সময় তাঁরা প্রতিষ্টান প্রধানদের সঙ্গে নিয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।

দুপুর বারোটায় মাটিয়ান হাওরের উত্তর-পূর্ব পাড়ে অবস্থিত জামালবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় ছাত্র ছাত্রীরা নতুন বই নিয়ে বাড়ি ফিরছে। এ সময় উপস্থিত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আক্তারুজ্জামান বলেন, হাওরাঞ্চলের ছাত্রছাত্রীদের অভিভাবকরা বছরের একমাত্র ফসল বোরো ধান উৎপাদনে ব্যস্ত সময় কাটাচ্ছে। তবুও সবার অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে বই উৎসব অনুষ্টিত হয়েছে। ছাত্র অভিভাবক বালা রাণী সরকার বলেন, নতুন বই পাবে আমাদের সন্তানরা। এ নিয়ে কয়েকদিন ধরে ছাত্রছাত্রী ও আমাদের মধ্যে আনন্দ উত্তেজনা কাজ করে। প্রতি বছর এই বই উৎসব কে ঘিরে সবাই একত্রিত হই। নানা ধরণের ছবি উঠাই। অন্য রকম মজা পাই।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, উৎসবের মধ্য দিয়ে বছরের প্রথম দিনই হাওরাঞ্চলের দুর্গম গ্রামের প্রতিটি ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দিতে পেরে আমরা আনন্দিত। আশা করি শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রী সবার আন্তরিক অংশ গ্রহণে সরকারের এই গুরুত্বপূর্ণ উদ্যোগ হাওরাঞ্চলে শিক্ষার প্রসার ও মান উন্নয়নে আরো দ্রুত কার্যকরী ভুমিকা রাখবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com