Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

হিন্দুরাষ্ট্রের পথে ভারত: সংসদে বিজেপি নেতা

এনআরসির আড়ালে লুকিয়ে রাখা ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আসল উদ্দেশ্য পার্লামেন্টে জানিয়ে দিলেন যোগী আদিত্যনাথের কেন্দ্র থেকে এমপি হওয়া রবি কিষাণ।

মুখ ফসকে তিনি বলেই ফেললেন, এ দেশে ১০০ কোটি হিন্দু। ভারত হিন্দুরাষ্ট্র। বিশ্বে অনেক ইসলামী ও খ্রিস্টান দেশ আছে। ফলে ভারতেরও নিজস্ব পরিচয় দরকার। খবর আনন্দবাজার পত্রিকার।

আরএসএসপ্রধান মোহন ভাগবত অক্টোবরের গোড়াতেই বলেছিলেন, ভারত হিন্দুরাষ্ট্র। যতক্ষণ একজনও ভারতকে মাতৃভূমি এবং নিজেকে হিন্দু বলে মনে করবেন, এই দেশ হিন্দুরাষ্ট্র থাকবে।

বুধবার সকালে নরেন্দ্র মোদির মন্ত্রিসভা যখন নাগরিকত্ব সংশোধনী বিল অনুমোদন করেছে, তখন সংসদে একের পর এক বিজেপির এমপিরা ব্যাখ্যা দিচ্ছিলেন- বাংলাদেশ-পাকিস্তান-আফগানিস্তান ইসলামী দেশ।

ভারতেরও নিজস্ব ঐতিহ্য ও সংস্কৃতির পরিচয় থাকা উচিত। যোগী আদিত্যনাথের কেন্দ্র থেকে সাংসদ হওয়া রবি কিষাণ বলেই ফেললেন, এ দেশে ১০০ কোটি হিন্দু। ভারত হিন্দুরাষ্ট্র।

কংগ্রেসের শশী তারুরেরা বলেন, বিজেপি ধর্মের ভিত্তিতে বিভাজন করতে চাইছে। আরএসএসের ‘হিন্দুরাষ্ট্র’ তৈরির পথেই যে হাঁটছেন মোদি-শাহ।

এমআইএমের নেতা আসাদুদ্দিন ওয়াইসি বলেন, এই আইন তৈরির অর্থ ভারতকে ধর্মভিত্তিক রাষ্ট্র তৈরি করা, দ্বিজাতি তত্ত্বকে ফিরিয়ে আনার চেষ্টা। ভারতীয় মুসলিম হিসেবে জিন্নাহর এই তত্ত্ব খারিজ করি।

সৌজন্যে যুগান্তর

Exit mobile version