Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

১০০ মিলিয়ন ডলার খরচ করেও ক্ষমতায় আসতে পারেনি ইউনূস:জয়

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ওয়ান ইলেভেনের সময় ড. মোহম্মদ ইউনূস সামরিক সরকারের সাথে হাত মিলিয়ে রাজনীতির মাঠে নেমে গেল। ১০০ মিলিয়ন ডলার খরচ করেও তিনি ক্ষমতায় আসতে পারেনি। কারণ মানুষের ভালবাসা ছাড়া ক্ষমতায় আসা যায় না।

সোমবার বিকালে রাজধানীর গুলশানে লেকশোর হোটেল সুচিন্তা ফাউন্ডেশনের আয়োজনে ‘রাজনীতিতে সত্য-মিথ্যা; পদ্মা সেতুর অভিজ্ঞতা’ শীর্ষক সেমানের তিনি একথা বলেন।

জয় বলেন, ড. ইউনূস আজ পর্যন্ত আমাদের দেশ সম্পর্কে ভাল একটি কথা বলেছে? একটি কথাও কোনো দিন সে বলেনি। তিনি আরো বলেন, আমরা যাদের নাম সব সময় শুনি, সুশীল সমাজ- কোনো দিন তাদেরকে বাংলাদেশের প্রশংসা করতে দেখেছেন? তারা শুধু সমালোচনাই করেছে। নিজের দেশকে তারা ধ্বংস করতে ব্যস্ত। বিশ্বের সামনে বাংলাদেশকে তারা টেনে নামাতে ব্যস্ত।

এ সময় জয় আরো বলেন, আমরা কারো গোলাম না। কি সত্য? কি মিথ্যা? সে সম্পর্কে আমাদের কোনো বিদেশিদের সার্টিফিকেট প্রয়োজন হয় না। সত্য মিথ্যার যাচাই আমরা নিজেরাই করতে পারি। কারণ আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি।

জয় বলেন, বাস্তব সত্য হলো নিজের মধ্যে যদি আত্মবিশ্বাস না থাকে, তখন ওই বিদেশিদের কাছে ভিক্ষুকের মতো হাত পেতে থাকতেই হয়।

জয় বলেন, ‘ষড়যন্ত্র থেমে নেই। ষড়যন্ত্র মোকাবিলা করেই বাংলাদেশ এগিয়ে চলছে।’ পদ্মা সেতু নিয়ে দুর্নীতির অভিযোগের ব্যাপারে সমালোচনা করেন সজীব ওয়াজেদ জয়। বিশেষ করে লুই গাব্রিয়েল মোরেনো ওকাম্পোর সমালোচনা করেন তিনি। ২০১২ সালে ওকাম্পোর নেতৃত্বে বিশ্বব্যাংকের পর্যবেক্ষক প্যানেল বাংলাদেশে আসে। পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির অভিযোগ তুলে অর্থায়ন স্থগিত করে বিশ্বব্যাংক। এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত করে। ওই তদন্ত পর্যবেক্ষণে বাংলাদেশে আসেন ওই পর্যবেক্ষক প্যানেল।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ‘আমাদের আত্মবিশ্বাস আছে। আওয়ামী লীগ সরকারের বিশেষ গুণ আছে। তা হলো আমাদের মেধা আছে।’

জয় আরো বলেন, ‘অক্সফোর্ড থেকে পড়া বাবুরা বলে চাপ পড়বে। কীভাবে বলে তারা? অর্থনীতি যেভাবে এগোচ্ছে, বাজেট দ্বিগুণ তিনগুণ হয়েছে।’

Exit mobile version