1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
১৭ ডিসেম্বর থেকে হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল শাওয়াল মাসের ছয় রোজা নিয়ে মহানবী (সা.) যা বলেছেন জগন্নাথপুরে এম এ মান্নান –  বাংলাদেশ কে শেষ করার জন্য একটি গোষ্ঠী এখনো কাজ করছে তাদের প্রতিহত করতে হবে  

১৭ ডিসেম্বর থেকে হাওরের বাঁধ নির্মাণ কাজ শুরু

  • Update Time : সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ৬০৮ Time View

সুনামগঞ্জের হাওরে চলতি বোরো ফসলরক্ষা বাঁধ নির্মাণ কাজ আগামী ১৭ ডিসেম্বর শুরু করা হবে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের পওর শাখা ১ এর নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান।
পানি উন্নয়ন বোর্ডের কাবিটা নীতিমালা অনুযায়ী স্কীম প্রণয়ন ও বাস্তবায়ন সংক্রান্ত জেলা কমিটির সভায় এসব তথ্য জানান জেলা কমিটির সদস্য সচিব নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমান।
রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
সভায় পাউবোর নির্বাহী প্রকৌশলী আরও জানান, সুনামগঞ্জের ছোট-বড় ৩৭টি হাওরে মোট ১৬০০ কিলোমিটার ফসলরক্ষা বাঁধ রয়েছে। এর মধ্যে চলতি বোরো ফসলরক্ষায় ১ হাজার কিলোমিটার বাঁধ পুনঃনির্মাণ ও রক্ষণাবেক্ষণ করা হবে। প্রাথমিকভাবে ৬৭ কোটি ৪৫ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। প্রায় ৯০০ কিলোমিটার বাঁধের প্রি ওয়ার্ক সার্ভে সম্পন্ন হয়েছে, দু’এক দিনের মধ্যেই সার্ভের কাজ শেষ হবে। তবে নদীতে অন্যান্য বছরের ছেয়ে পানি বেশি থাকায় হাওরের পানি ধীর গতিতে হ্রাস পাচ্ছে। মাঠ পর্যায়ে পিআইসি গঠনের কাজ দ্রুত গতিতে চলছে। যেসব এলাকায় কাজ করার সুযোগ রয়েছে সেখানে বাঁধের কাজ শুরু করা হবে।
সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন,‘ ফসরলক্ষা বাধ নির্মাণ কাজ পরিকল্পিতভাবে বাস্তবায়ন করা হবে। অপ্রয়োজনীয় কোন প্রকল্প গ্রহণ করা যাবে না। বাঁধের কাজে কারো কোনো গাফিলতি সহ্য করা হবে না। ঝুঁকিপূর্ণ, কম ঝুঁকিপূর্ণ ও অধিক ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে সকল বাঁধের কাজ সময়মত বাস্তবায়ন করা হবে। ’
সভায় আরও বক্তব্য রাখেন, জেলা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মুখলেছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, শাল্লা উপজেলা নির্বাহী অফিসার আল মুক্তাদির হোসেন, জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল, দিরাই উপজেলা নির্বাহী অফিসার সাফি উল্লাহ, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস, ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উবায়দুর রহমান, দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী, দৈনিক আমাদেরসময়ের জেলা প্রতিনিধি বিন্দু তালুকদার প্রমুখ।

সুত্র-সুনাংগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com