1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
১৮ই জুন জামালগঞ্জ উপজেলা নির্বাচন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

১৮ই জুন জামালগঞ্জ উপজেলা নির্বাচন

  • Update Time : বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
  • ৩৫৭ Time View

জামালগঞ্জ উপজেলা পরিষদের স্থগিত হওয়া নির্বাচন আগামী ১৮ জুন মঙ্গলবার অনুষ্ঠিত হবে। বুধবার বিকাল ৩ টায় নির্বাচন কমিশন থেকে এ সংক্রান্ত চিঠি জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পৌঁছেছে বলে জানানো হয়েছে। ভোট গ্রহণের তারিখের সংবাদ জানাজানি হবার পর পরই ফেসবুকসহ নানা ভাবেই প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন।
গত ১০ মার্চ রোববার জামালগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন হবার কথা ছিল। ৮ মার্চ শুক্রবার রাত পৌনে নয়টায় সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার কাছে নির্বাচন কমিশন থেকে এই উপজেলার নির্বাচন স্থগিতের কথা জানিয়ে চিঠি পাঠানো হয় ।
জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার তাৎক্ষণিক গণমাধ্যমকর্মীদের জানিয়ে ছিলেন, ‘নির্বাচন কমিশনের চিঠিতে উল্লেখ করা হয়েছে এই উপজেলায় ন্যায়সঙ্গত, নিরপেক্ষ ও আইনানুগভাবে নির্বাচন পরিচালনা করা সম্ভব নয় মর্মে প্রতীয়মান হওয়ায় নির্বাচন স্থগিত করা হয়েছে।
এই উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ। স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম শামীম।
১০ মার্চের নির্বাচন স্থগিত হবার আগে স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে লিখিতভাবে নির্বাচন কমিশন, নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম শামীম।
৭ মার্চ বৃহস্পতিবার নির্বাচন কমিশন থেকে সাংসদ মোয়াজ্জেম হোসেন রতনকে সুষ্ঠু ও আইনানুগভাবে নির্বাচন অনুষ্ঠানে সহায়তা করার জন্য এলাকা ত্যাগের অনুরোধ জানানো হয়। এরপর ৮ মার্চ নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন।
জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ বলেন,‘আমি আইন মান্যকারী মানুষ, জনগণের ভালবাসা নিয়ে ৫ বার ইউনিয়ন পরিষদ এবং ২ বার উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি । আমি মাঠেই ছিলাম, আছি, ১৮ জুনের ভোটের দিন জনগণ তাঁদের ভালবাসা প্রদান থেকে অতীতের মতোই বঞ্চিত করবেন না আমাকে।’
জেলা আওয়ামী লীগের সহসভাপতি, জামালগঞ্জের সাচনাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম শামীম বলেন,‘ নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রচারণা শুরু হয়েছে। জামালগঞ্জের ভোটাররা ভোটের দিন গণনা শুরু করেছেন। নির্বাচনী পরিবেশ সুষ্ঠু থাকলে, সংসদ সদস্যরা প্রভাব না কাটালে ভোটারদের ভালবাসা পাবো আমি।’
এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ৩ জন। এঁরা হলেন আওয়ামী লীগের প্রার্থী ইউসুফ আল আজাদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম শামীম (মোটর সাইকেল) এবং জমিয়তে ওলামায়ে ইসলামের নেতা স্বতন্ত্র প্রার্থী রশিদ আহমদ (আনারস)। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৭ জন। প্রায় সোয়া লাখ ভোটার ১৮ জুন ভোট দিয়ে পছন্দের প্রার্থী নির্বাচন করবেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার জানান, বুধবার বিকাল ৩ টায় পাওয়া নির্বাচন কমিশনের চিঠিতে জানানো হয়েছে আগামী ১৮ জুন জামালগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com