Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

১৮দিনের মাথায় ইউকিপ লিডারের পদত্যাগ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: নাটকীয়ভাবে ইউকিপ পার্টির লিডারসীপ থেকে পদত্যাগ করেছেন নব নির্বাচিত নেত্রী ডায়ান জেমস। মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে তিনি পদত্যাগ করেন। ১৮ দিন আগে ইউকিপ এর লিডার নির্বাচিত হয়েছিলেন ডায়ান। তিনি গত ১৬ সেপ্টেম্বর পার্টির অপর পদত্যাগী নেতা নাইজেল ফারাজ কাছ থেকে নির্বাচনের মাধ্যমে দায়িত্ব গ্রহন করেন। তিনি বলেছেন পার্টির মধ্যে তার তেমন কর্তৃত্ব ছিল না।

তিনি তার ডেপুটি নিয়োগ না দেওয়ায় ইউকিপ পার্টির বর্তমান লিডার কে তা নিয়ে সংশয়ের সৃষ্টি হয়েছে। তবে সাবেক লিডার নাইজেল বলেছেন তিনিই এখন টেকনিক্যালি পার্টির লিডার। এদিকে বিবিসিকে নাইজেল বলেছেন তিনি পরবর্তী লিডারসীপ নির্বাচনেও অংশ নিবেননা। পার্টির চেয়ারম্যান পাল ওকডেন বিবিসি রেডিওকে বলেছেন, তিনি নির্বাচন ইলেক্ট্ররাল কমিশনের সাথে বসে দেখবেন কে এখন পার্টি টেকনিক্যাল লীডার। তিনি আরো বলেন, নাইজেলই হতে পারেন, কোন কিছুই অসম্ভব নয়।

ব্রিটেনের রাজনীতিতে ঝড় বয়ে যাচ্ছে, নাইজেল ফারাজ হয়তো আবার পার্টির নেতৃত্বে ফিরে আসছেন। এমন স্পেকুলেশন ছড়িয়ে পড়ার পরই ডায়ান জেমস পদত্যাগ করেছেন বলে মনে করা হচ্ছে।

ইউকিপের আরো এক সম্ভাব্য প্রার্থী সুজান ইভান্স আপদকালীন নেতৃত্ব গ্রহণ করেছেন। নাইজেল ফারাজ যখন এর আগের বার দলের নেতৃত্ব ছেড়েছিলেন, তখনও সুজান দলীয় নেতৃত্ব দিয়েছিলেন। তবে তিনি জানিয়েছেন, দলীয় নেতৃত্ব নিয়ে এখন কোন প্রতিদ্বন্ধিতা নেই।

পারিবারিক কারণে ডায়ান জেমসের পদত্যাগ বলেও একটি সূত্র উল্লেখ করলেও নেতৃত্ব গ্রহণের সময় ডায়ান জেমস ব্রেক্সিট নেগোসিয়েশনের ব্যাপারে ভুমিকা রাখার অঙ্গীকার করলেও ইতোমধ্যে প্লিসি নির্ধারন করতে চাননি বলেও বাজারে টাউর রয়েছে।

Exit mobile version