1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
১৮ এপ্রিল জগন্নাথপুরের ক্ষতিগ্রস্থ নলুয়ার হাওর দেখবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

১৮ এপ্রিল জগন্নাথপুরের ক্ষতিগ্রস্থ নলুয়ার হাওর দেখবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭
  • ৫৯২ Time View

স্টাফ রিপোর্টার::
মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ১৭ ও ১৮ এপ্রিল সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও হবিগঞ্জ জেলার ক্ষতিগ্রস্ত হাওর এলাকা ঘুরে দেখবেন। ১৭ এপ্রিল দুপুরে হেলিকপ্টার যোগে তিনি কিশোরগঞ্জ ও নেত্রকোনা এলাকার হাওর পরিদর্শন শেষে সুনামগঞ্জের ধর্মপাশা, মধ্যনগর, তাহিরপুর, জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও সদর উপজেলার ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শন করবেন। বিকালে তিনি সুনামগঞ্জ শহরে পৌঁছাবেন।
পরে সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীতে সুনামগঞ্জের জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকদের সাথে কথা বলবেন। পরদিন ১৮ এপ্রিল সকালে তিনি আবারো হেলিকপ্টার যোগে সুনামগঞ্জের দেখার হাওর, জগান্নাথপুরের নলুয়ার হাওর, দিরাই-শাল্লা ও হবিগঞ্জের আজমিরিগঞ্জ এলাকার বিভিন্ন হাওর পরিদর্শন করে ঢাকায় ফিরবেন।
সুনামগঞ্জ আগমন উপলক্ষে বুধবার বঙ্গভবনের
স্টেট ডায়নিং হলে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, পৌরসভার মেয়র ও জেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের সাথে জরুরি সভা করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।
বুধবার দুপুর ১২ টায় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়–য়া প্রথমে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, পৌরসভার মেয়র ও জেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের সাথে কথা বলেন ।
পরে দুপুর আড়াইটায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, পৌরসভার মেয়র ও জেলা পর্যায়ের সকল কর্মকর্তাদের সাথে কথা বলেন। হাওরের বোরো ফসলহানি ও ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তাসহ হাওরের সার্বিক অবস্থা নিয়ে সভায় উপস্থিত সকলের সাথে কথা বলেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।
সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাবিবুল্লাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, পৌরসভার মেয়র আয়ুব বখত জগলুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা পরিষদের প্রধান নির্বাহী জর্জেচ মিঞা, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, সওজের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, জেলা তথ্য কর্মকর্তা আনোয়ার হোসেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো. জাহেদুল হক, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সিদ্দিকুর রহমান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তাসহ সভায় উপস্থিত জেলা পর্যায়ের সকল কর্মকর্তাগণ।
সভায় উপস্থিত আওয়ামী লীগ নেতৃবৃন্দ সুনামগঞ্জের বোরো ফসলহানি ও ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা, নদী খনন, কৃষি ঋণ মওকুফসহ নানা বিষয়ে রাষ্ট্রপতির সাথে কথা বলেন। রাষ্ট্রপতি উপস্থিত সকলের বক্তব্য শুনেন।
জেলা তথ্য কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, মহামান্য রাষ্ট্রপতি মহোদয় সভায় উপস্থিত সবার সাথে কথা বলেছেন। সভায় হাওরের সার্বিক অবস্থা নিয়ে কথা হয়েছে। তিনি ১৭ এপ্রিল বিকালে সুনামগঞ্জের হাওর পরিদর্শন করবেন ও পরে সন্ধ্যায় শিল্পকলা একাডেমীতে জেলা পর্যায়ের সকল কর্মকর্তা, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকদের সাথে কথা বলবেন।’
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান জানান, আমরা সুনামগঞ্জের বোরো তলিয়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত কৃষকদের বর্তমান অবস্থাসহ হাওরের সার্বিক অবস্থা রাষ্ট্রপতির কাছে তুলে ধরেছি। আগাম বন্যা প্রতিরোধের জন্য সকল নদী খনন ও কৃষকদের কৃষি ঋণ মওকুফসহ সহায়তা প্রদানের দাবি জানিয়েছি। তিনি আমাদের সকল বক্তব্য শুনেছেন। ১৭ ও ১৮ এপ্রিল তিনি হাওর এলাকা পরিদর্শন করবেন। ১৭ এপ্রিল সন্ধ্যায় তিনি শিল্পকলা একাডেমীতে হাওরের বোরো ফসলহানি ও আগামী দিনের সমস্যা নিরসনের বিষয়ে মতবিনিময় করবেন।
সূত্র-সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com