সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৮:১৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার পরিবারের সদস‌্যদের ফ্রি চিকিৎসা-ঔষধ বিতরণ জগন্নাথপুরে হাওরের বেড়িবাঁধের কাজ শুরু জগন্নাথপুরে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান বিজয় উৎসবে জগন্নাথপুরে ৪০ জন মুক্তিযোদ্ধাদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ জগন্নাথপুরে ১৪৫ ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে স্কুল ব্যাগ বিতরণ বিজয় দিবসে জগন্নাথপুরে বিএনপির উদ‌্যোগে বিজয় র‌্যালি, শ্রদ্ধা নিবেদন ও আলোচনাসভা অনুষ্ঠিত বিজয় দিবসে জগন্নাথপুরে আ.লীগের বিভিন্ন কর্মসুচী পালন স্বাধীনতার ৪৮ বছরেও সম্মানী ভাতা পাচ্ছেন না জগন্নাথপুরের ছয় মুক্তিযোদ্ধার পরিবার নবী-রাসুলদের দেশাত্মবোধ আজ মুক্তির দিন

২৫ হাজার টাকায় জিপিএ-৫!

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮
  • ১৪৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক ::‘২৫ হাজার টাকায় এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ মিলবে’- এমন প্রতিশ্রুতি দিয়ে একটি প্রতারক চক্র পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। এই প্রতারক চক্রের ৪ সদস্যকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে আটক করেছে র‌্যাব।

আগামী ৬ মে এসএসসির ফল প্রকাশিত হবে। তার আগেই বুধবার সিলেটে র‌্যাব-৯ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে প্রশ্ন ও ফলাফল জালিয়াতির সাথে সম্পৃক্ততার অভিযোগে ৪ জনকে আটকের কথা জানায় র‌্যাব।

র‌্যব জানায়, মঙ্গলবার রাতে শ্রীমঙ্গলের বিরাইমপুর এলাকা থেকে প্রশ্ন ফাঁস ও পরীক্ষার ফলাফল জালিয়াতির সাথে জড়িত ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- শ্রীমঙ্গলের বিরাইপুর গ্রামের মো. মকবুল আলীর পুত্র মো. শওকত হোসেন (১৯), একই এলাকার মো. মকবুল আলীর পুত্র মো. সৌরভ হোসেন (২১), একই থানার শ্যামলী গ্রামের মো. আব্দুল মালেকের পুত্র মো. আব্দুল কাদির ও হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ থানার শেরপুর গ্রামের মো. কুদ্দুস মিয়ার পুত্র মো. হৃদয় মিয়া (১৭)। তাদের কাছ থেকে ৬৯টি স্ক্রিনশট পাতা, ৫টি মোবাইল ফোন, ৯টি সিম কার্ড ও ৪টি মেমরী কার্ড জব্দ করে র‌্যাব।

বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্ণেল আলী হায়দার আজাদ আহমদ বলেন, আটককৃতরা সিলেট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট হ্যাকিংয়ের মাধ্যমে ফলাফল পরিবর্তন এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্রফাঁসকারী চক্রের সদস্য। তারা ফলাফলের ক্ষেত্রে গোল্ডেন জিপিএ ৫ পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়ে পঁচিশ হাজার টাকা ও জিপিএ ৫ এর আশ্বাস দিয়ে সাড়ে বারো হাজার টাকা কওে আদায় করছিলো।

তিনি জানান, চলমান এইচএসসি ও এসএসসি সমমানের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে ও এর সঙ্গে জড়িতদের খুঁজে বের আইনের আওতায় আনতে র‌্যাব সারাদেশে গোয়েন্দা নজরদারী চালাচ্ছে। তারই অংশ হিসেবে শ্রীমঙ্গলে আটককৃত ৪ জনের গতিবিধি বেশ কয়েকদিন অনুসরণ করছিলো র‌্যাব-৯। মঙ্গলবার রাত ১১টার দিকে র‌্যাবের-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকারের নেতৃত্বে একটি দল তদেরকে শ্রীমঙ্গল থেকে আটক করে।

র‌্যাব অধিনায়ক জানান, তারা বিভিন্ন সময়ে এইচএসসি ও এসএসসিসহ সমমানের পরীক্ষার ফলাফল পরিবর্তন ও জিপিএ-৫ পাওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা আদায় ও ভুয়া প্রশ্নপত্র সরবরাহের মাধ্যমে প্রতারণা করে আসছিলো। এভাবে প্রতারণা কে তারা সাধারণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার কথা স্বীকার করেছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

তিনি জানান, তারা একেক সময় একেক ফেসবুক আইডি ব্যবহার করে এসব কাজ সংঘটিত করতো। এমনকি তারা সিলেটসহ দেশের বিভিন্ন জেলায় বিভিন্ন ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপসহ ইমো-ভাইবারের মতো অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রুপ তৈরির মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে অর্থ হাতিয়ে নিত। তাদের ফেসবুক আইডিতে অনেক পরীক্ষার্থীর সার্টিফিকেট ও মার্কসীটের কপি পাওয়া গেছে। এছাড়া তাদের মোবাইলে প্রশ্নপত্র ও নগদ অর্থের আদান প্রদানের প্রমাণ পাওয়া যায়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, এদের মূল হোতা শওকত বিভিন্ন অবৈধ ওয়েব সাইট ব্যবহার করে সাধারণ লোকের ফেসবুক আইডি পাসওয়ার্ড হ্যাক করে। প্রশ্ন ফাঁস করার জন্য হ্যাককৃত আইডিগুলো নিজেই ব্যবহার করত।আটককৃতদের শ্রীমঙ্গল থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24