1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
৬০০ রানের লিড ছাড়াল টাইগাররা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

৬০০ রানের লিড ছাড়াল টাইগাররা

  • Update Time : শুক্রবার, ১৬ জুন, ২০২৩
  • ১২৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ভুল বোঝাবুঝিতে জাকির রান আউটে কাটা পড়লেও শান্ত ঠিকই সেঞ্চুরি তুলে নিয়েছেন। আফগানদের সঙ্গে একমাত্র টেস্টের তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে নাজমুল হোসেন শান্ত ও মুমিনুলের ব্যাটে ভর করে ৫০০ রানের লিড নেয় বাংলাদেশ। এবার মুমিনুল ও অধিনায়ক লিটন দাসের ব্যাটে ভর করে ৬০০ রানের লিড ছাড়াল টাইগাররা।

এই টপ অর্ডার ব্যাটারের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে ৪৯১ রানের লিড নিয়ে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

রিপোর্ট লেখা পর্যন্ত ৭০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৭৮ রান তুলেছে বাংলাদেশ। ১২৪ রানে আউট হয়েছেন শান্ত। অপরাজিত ব্যাটার মুমিনুলের সংগ্রহ ৯৫ রান। লিটন ব্যাটিংয়ে আছেন ৪৮ রানে। বাংলাদেশে লিড ৬১৪ রানের।

আগের দিনের ১ উইকেটে ১৩৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। গতকালের দুই অপরাজিত ব্যাটার উইকেটে এসে শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছেন। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে পাত্তাই পাননি আফগান বোলাররা।

সাবলীল খেলতে থাকা দুই ব্যাটার বিপদ ডেকে আনলেন দৌড়ে ৩ রান নিতে গিয়ে। দুই রান সম্পন্ন করার পর দোটানায় পড়ে যান জাকির। আর তাতেই যেন সর্বনাশ! ৭১ রান করে জাকির সাজঘরে ফেরায় দিনের প্রথম সাফল্য পায় আফগানিস্তান।

জাকির ফিরলেও রানরেটে তার প্রভাব পড়েনি। কারণ অপর প্রান্তে থাকা শান্ত একই গতিতে রান তুলেছেন। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে বড় সংগ্রহের ভীত গড়ে দিয়েছিলেন তিনি। এবার দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন এই টপ অর্ডার ব্যাটার। প্রথম ইনিংসে ১১৮ বলে তিন অঙের ম্যাজিক ফিগার স্পর্শ করেছিলেন। আর এবার তিনি শতক পূরণ করেছেন ১১৫ বলে।

হাসমতউল্লাহ শাহিদির অফ স্টাম্পের ওপর করা ফুলার লেন্থের বল স্কোয়ার লেগে পাঠিয়ে প্রান্ত বদল করলেন শান্ত। অপর প্রান্তে পৌঁছানোর আগেই মাথার হেলমেট খুলতে থাকেন, প্রান্তে পৌঁছেই দুই হাত ওপরে তুলে শূন্যে লাফালেন! কারণ এই এক রান নিয়ে তিনি শতক পূরণ করেছেন। আর তাতে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে একই টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করার কীর্তি গড়লেন শান্ত। এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে এই রেকর্ড রয়েছে মুমিনুল হকের।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com