বুধবার, ১৯ জুন ২০১৯, ১২:৫০ পূর্বাহ্ন

৬ বছর পর জগন্নাথপুরের সৈয়দপুর-গোয়ালাবাজার সড়কে মিনিবাস চলাচল শুরু

Reporter Name
  • Update Time : রবিবার, ১৭ মার্চ, ২০১৯
  • ৮৮ Time View

বিশেষ প্রতিনিধি::
দীর্ঘ ৬ বছর পর সুনামগঞ্জের জগন্নাথপুরের সৈয়দুপুর-নয়াবন্দর-খাঠালখাই -গোয়ালাবাজার সড়কে মিনিবাস চলাচল শুরু হয়েছে।
গতকাল শনিবার থেকে সিলেটের বাসস্ট্যান্ড থেকে
সিলেট-গোয়ালাবাজার-নয়াবন্দর-সৈয়দপুর-শাহারপাড়া সড়কে সরাসরি মিনিবাস চলাচল
করছে। ফলে নাগরিক দুর্ভোগ লাঘব হওয়ার পাশাপাশি অতিরিক্ত যাতায়াত ভাড়াও
কমেছে।
স্থানীয়রা জানান, জগন্নাথপুরের সৈয়দপুর-শাহাপাড়া-নয়াবন্দর-খাঠালখাই-গোয়ালাবাজার সড়কের প্রায় ১২ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কারহীন হয়ে পড়ে। সড়কে জুড়ে অসংখ্যা গর্ত, খানাখন্দ ও সড়কের পিচ উঠে যাওয়ায় যানবাহন চলাচলে অচল হয়ে পড়ায় ২০১৪ সালের দিকে ওই সড়ক দিয়ে সিলেট ষ্ট্যান্ড থেকে মিনিবাস সরাসরি চলাচল বন্ধ হয়ে পড়ে। জগন্নাথপুর উপজেলার
আশারকান্দি, সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন, পাইলগাঁও ইউনিয়ন ও জগন্নাথপুর উপজেলা সদরের একাংশের লাখো মানুষ চরম দুর্ভোগের শিকার হয়ে আসছিলেন।
গত বছর থেকে ওই সংস্কার এলজিইডির অর্থায়নে টিঠাদারের মাধমে জগন্নাথপুর অংশের ১২ কিলোমিটার সড়কে সংস্কার কাজ হয়। সড়কের কাজ প্রায় শেষের দিকে।
সড়কের যান চলাচলে অনেকটা ভালো হওয়ায় গত ১১ মার্চ সিলেট,শ্রীমঙ্গল, মৌলভীবাজার, নবীগঞ্জ, বালাগঞ্জ-খালিমপুর ও সুলতানপুর বাস-মিনিবাস মালিক গ্রুপের নেতৃবৃন্দের একসভায় ১৬ মার্চ থেকে সিলেট থেকে জগন্নাথপুরের সৈয়দপুর এলাকায় মিনিবাস চলাচলের সিদ্ধান্ত হয়। ফলে ওইদিন থেকে আবার মিনিবাস চলাফেরা শুরু হয়েছে।
ওই সড়ক দিয়ে নিয়মিত যাতায়াতকারী জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের বাসিন্দা মুহিবুর রহমান রাসেল জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কটি সংস্কারহীন হয়ে পড়লে প্রায় ৬ বছর পূর্বে মিনিবাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে
চরম দুর্ভোগের পাশাপাশি আমরা অতিরিক্ত টাকা দিয়ে সিএনজি চালিত অটোরিকশা
করে গোয়ালাবাজার হয়ে সিলেট শহরে যাতায়াত করা করে আসছিলাম। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের স্থানীয় সাংসদ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্ঠায় স্থানীয় প্রকৌশলের অর্থায়নে এসড়কে কাজ শুরু হওয়াতে আবার মিনিবাস চলাচল করছে।
আরেক যাত্রী সাব্বির আহমদ খান বলেন, এখন থেকে প্রতিদিন সিলেট ষ্ট্যান্ড থেকে আমাদের এলাকায় নিয়মিত মিনিবাস চলাফেরা করছে। ফলে যাতায়াত ভোগান্তির কমার পাশাপাশি অতিরিক্ত ভাড়াও কমছে।
স্থানীয় আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আবু ইমানি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সড়কে সংস্কার হওয়াতে সৈয়দপুরÑগোয়ালাবাজার সড়ক দিয়ে সিলেট সড়কের সঙ্গে জগন্নাথপুরের আশারকান্দি, সৈয়দপুর-শাহারপাড়া, পাইলগাঁওসহ উপজেলার সদরের লক্ষাধিক লোকজন যাতায়াত করে আসছিলেন। এসড়ক দিয়ে উপজেলাবাসী কম সময়ে ঢাকা শহরে যাতায়াত করতে পারেন। সিলেট, শ্রীমঙ্গল,
মৌলভীবাজার,নবীগঞ্জ-বালাগঞ্জ-খালিমপুর ও সুলতানপুর বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এমএ কাইয়ুম মিনিবাস চলাচলের সত্যতা নিশ্চিত করেছেন।
জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী কর্মকর্তা গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, মামলা জটিলতায় ভবেরবাজার-সৈয়দপুর-নয়াবন্দর
খাঠালখাই সড়কের প্রায় ১১ কিলোমিটার সড়কের সংস্কার কাজ বন্ধ হয়ে পড়ে। মামলাটি খারিজ হয়ে গেলেও গত বছর থেকে সাড়ে চার কোটি টাকা ব্যয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান পদ্মা কনট্রাকশন কাজ শুরু করে। বর্তমান কাজ প্রায় শেষের দিকে। সড়কটি যাতায়াতে উপযোগি হওয়ায় মিনিবাসসহ সকল প্রধান যানবহান চলাচল করছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24