1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
৮ জিবি র‌্যাম দিয়ে মুঠোফোন ! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

৮ জিবি র‌্যাম দিয়ে মুঠোফোন !

  • Update Time : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০১৬
  • ৫৭১ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিকে একটু বিশেষভাবে তৈরি করছে এইচটিসি। ‘এইচটিসি ১১’ নামের এই ফোনটিতে ৮ জিবি র‍্যাম ও স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর রাখতে পারে গুগল পিক্সেল ফোনের নির্মাতা প্রতিষ্ঠানটি। কোয়ালকমের তৈরি স্ন্যাপড্রাগন ৮৩৫ নামের চিপটি তৈরিতে ব্যবহৃত হয়েছে ১০ ন্যানোমিটার প্রযুক্তি। এর ফলে এটি শক্তিসাশ্রয়ী ও উন্নত কার্যক্ষমতা দেখাতে সক্ষম।

নকশার দিক থেকে এইচটিসির নতুন ফোনটি বর্তমানে বাজারে থাকা এইচটিসি ১০ স্মার্টফোনের মতো ধাতব কাঠামোর হবে, যাতে বেজেলহীন কোয়াড এইচডি ২কে ডিসপ্লে থাকবে। এর ইন্টারনাল স্টোরেজ হবে ২৫৬ গিগাবাইট। এর ডিসপ্লে প্যানেল হবে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের।

প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে এইচটিসির নতুন স্মার্টফোনটি নিয়ে গুঞ্জন ছড়িয়েছে। ধারণা করা হচ্ছে, স্মার্টফোনটির পেছনে দুটি ১২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর ও সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে। এর ব্যাটারি হবে ৩ হাজার ৭০০ মিলি অ্যাম্পিয়ারের, যাতে কুইক চার্জার ৪.০ সমর্থন করবে। ২০১৭ সালের জুন মাসে এই ফোন বাজারে আসতে পারে।

সম্প্রতি এইচটিসি ১০ স্মার্টফোনটির জন্য অ্যান্ড্রয়েড নোগাট সংস্করণ সুবিধা হালনাগাদ করেছে এইচটিসি। গত অক্টোবরে এ ফোনটির দামও কমিয়েছে এইচটিসি, যা ৬৯৯ মার্কিন ডলার। এইচটিসি ১০ ফোনটি ৫ দশমিক ২ ইঞ্চি মাপের। এর পেছনে ১২ ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা আছে। তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com