Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

অপ্রয়োজনীয় বাঁধ বিষয়ে সংশ্লিষ্টদের জবাবদিহিতা করতে হবে-জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার::
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেছেন, ‘পত্রিকায় নিউজ আসছে অপ্রয়োজনীয় বাঁধ হয়েছে। বিষয়টি সত্যি যদি হয়, তাহলে কেন বাঁধগুলো প্রকল্পের আওতায় এলো, সেজন্য সংশ্লিষ্টদের জবাবদিহিতা করতে হবে।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মো. আবু সিদ্দিক ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম।
মঙ্গলবার সকালে ‘পানির জন্য প্রকৃতি’ স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী মো. আবু সিদ্দিক ভূঁইয়ার সভাপতিত্বে ও সহকারী কমিশনার আমিমুল এহসান খানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোহাম্মদ এমরান হোসেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার সাহা, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাচাঁও আন্দোলনের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সনাকের সাবেক সভাপতি নুরুর রব চৌধুরী, কুরবাননগর ইউপি চেয়ারম্যান আবুল বরকত, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নিবার্হী প্রকৌশলী আবুল কাশেম প্রমুখ।
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম সভায় কৃষক ও সকল পিআইসির সভাপতি উপস্থিত না থাকায় হতাশা প্রকাশ করে বলেন, ‘আজকে পানি দিবসের আলোচনা সভায় আমি খুব হতাশ, সভায় সকল পিআইসি সভাপতি, জেলা কৃষি সম্প্রাসারণ অধিদপ্তর থেকে কোন কৃষক নেই। সবাই থাকলে ভালো হত। বোঝা যাচ্ছে আমরা আমাদের নিজের কাজের প্রতি পেশাদারি নই। নিজ নিজ কাজের প্রতি পেশাদারি মনোভাবাপন্ন হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া আরো সহজ হবে।’
আলোচনা সভার একটি র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Exit mobile version