Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

অবশেষে বাংলাদেশে এসেছে অষ্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ফিরতি ম্যাচ শুরুর আগেই ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। নিরাপত্তার অজুহাতে অস্ট্রেলীয়দের আসতে না চাওয়া নাটকের পরিসমাপ্তি ঘটে সোমবার রাতে তাদের খেলোয়াড়দের ঢাকায় পা রাখার মধ্য দিয়ে।
বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচের ফল কী হবে না হবে আপাতত সে প্রসঙ্গ ছাপিয়ে বড় ব্যাপার হয়ে দাঁড়িয়েছে সুষ্ঠুভাবে ম্যাচটি শেষ হওয়াটা।
নিরাপত্তার ধুয়া তুলে ম্যাচের ভেন্যু সরিয়ে দেয়ার জন্য ফুটবলের বিশ্বসংস্থা ফিফার কাছে চিঠি দিয়েছিল ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া (এফএফএ)। বাংলাদেশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা দেখে সন্তুষ্ট ফিফা অস্ট্রেলিয়ার আবেদন আমলে নেয়নি।
শেষ পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য বাংলাদেশে এসেছে সকারুরা। সোমবার রাত ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামে অস্ট্রেলিয়া ফুটবল দল। সেখান থেকে তাদেরকে সরাসরি নিয়ে যাওয়া হয় গুলশানে অবস্থিত হোটেল ওয়েস্টিনে।
রাত সাড়ে ৯টায় অফিসিয়াল প্রেস ব্রিফিং করে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচ শেষে ড্রেসিং রুম থেকেই দেশের পথে পাড়ি জমাবে তারা।
বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলের জন্য চারস্তরের নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। বিমানবন্দর থেকে তাদেরকে বহনকারী গাড়িবহরকে এসকর্ট দিয়ে হোটেল ওয়েস্টিনে নিয়ে যাওয়া হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সাদা পোশাকে টহল দিয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
সকাল থেকেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। ফুটপাত থেকে ভাসমান দোকানপাট উচ্ছেদসহ স্টেডিয়ামের দোকানগুলো দুদিনের জন্য বন্ধ রাখা হয়েছে। স্টেডিয়ামের আশেপাশে বহুতল ভবনে নিরাপত্তাকর্মীদের সার্বক্ষণিক প্রহরা বসানো হয়েছে।
বিশ্বকাপ বাছাইয়ে গত ৩ সেপ্টেম্বর পার্থে প্রথম পর্বে বাংলাদেশকে ৫-০ গোলে হারায় অস্ট্রেলিয়া।

Exit mobile version