Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

অশ্লীলতা ছড়ানোর শাস্তি ভয়াবহ

আরবি ফাহিশা শব্দের অর্থ অশ্লীলতা, নির্লজ্জতা, খারাপ কাজ ইত্যাদি। শরিয়তের পরিভাষায়, ইসলামে অনুমোদিত কথা ও কাজের সীমা অতিক্রম করার নামই অশ্লীলতা। কারও একান্ত মুহূর্তের ছবি কিংবা ভিডিও ধারণ করে মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়া অশ্লীলতা প্রচার করার শামিল। অশ্লীলতা প্রচার করা অত্যন্ত গর্হিত ও শাস্তিযোগ্য অপরাধ

পবিত্র কোরআনে আল্লাহ তাআলা এরশাদ করেন, ‘যারা মুমিনদের মধ্যে অশ্লীলতার প্রসার কামনা করে, তাদের জন্য রয়েছে দুনিয়া ও আখিরাতের মর্মন্তুদ শাস্তি। আল্লাহ জানেন, তোমরা জানো না।’ (সুরা নুর: ১৯) এ আয়াতে মুমিনদের মধ্যে অশ্লীলতা ছড়ানোর ব্যাপারে কঠোর সতর্কবাণী দেওয়া হয়েছে।

অন্য আয়াতে এরশাদ হয়েছে, ‘আল্লাহ কোনো মন্দ বিষয় প্রকাশ করা পছন্দ করেন না। তবে কারও প্রতি জুলুম হয়ে থাকলে সে কথা আলাদা। আল্লাহ শ্রবণকারী, বিজ্ঞ।’ (সুরা নিসা: ১৪৮) সুতরাং অশ্লীল কথা বা কাজ গোপন করে রাখা উচিত; মানুষের মধ্যে তা ছড়িয়ে দেওয়া অত্যন্ত নিন্দনীয়।

সব ধরনের অশ্লীলতা ইসলাম নিষিদ্ধ ঘোষণা করেছে। এরশাদ হচ্ছে, ‘আপনি বলুন, নিশ্চয়ই আমার প্রতিপালক হারাম করেছেন প্রকাশ্য ও গোপন অশ্লীলতা আর পাপ ও অসংগত বিরোধিতা এবং কোনো কিছুকে আল্লাহর সঙ্গে শরিক করা, যার কোনো সনদ তিনি পাঠাননি আর আল্লাহ সম্পর্কে এমন কিছু বলা, যে সম্পর্কে তোমাদের বিন্দুমাত্র জ্ঞান নেই।’ (সুরা আরাফ: ৩৩)

অশ্লীলতার কারণে মহামারি দেখা দেয় এবং বিভিন্ন ধরনের রোগব্যাধি ছড়িয়ে পড়ে। নবী (সা.) এরশাদ করেন, ‘যখন কোনো জাতির মধ্যে প্রকাশ্যে অশ্লীলতা ছড়িয়ে পড়ে, তখন সেখানে মহামারি আকারে প্লেগ রোগের প্রাদুর্ভাব হয়। এ ছাড়া এমন সব ব্যাধির উদ্ভব হয়, যা আগের মানুষের মধ্যে কখনো দেখা যায়নি।’ (ইবনে মাজাহ)

সৌজন্যে আজকের পত্রিকা

Exit mobile version