1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আদালতে আটকে গেল ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
দিরাইয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত

আদালতে আটকে গেল ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা

  • Update Time : বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
  • ২৯৮ Time View
Girl in the airport

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
আট দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণের ক্ষেত্রে যে নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, আদালতের আদেশে তা আটকে গেছে।

বুধবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞাটি বুধবারই কার্যকর হওয়ার কথা ছিল। তবে তার কয়েক ঘণ্টা আগেই ডেরিক ওয়াটসন নামের এক বিচারক হাওয়াই অঙ্গরাজ্যে ট্রাম্পের ওই আদেশ আটকে দিলেন।

এই আদেশ জারি করার সময় এতে বলা হয়, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় অভিবাসী আইনের আওতায় প্রেসিডেন্ট এমন কোনো সিদ্ধান্ত নিতে পারেন না।

বিচারক ওয়াটসন আরো বলেন, ১৫০ মিলিয়ন জাতীয়তার মধ্যে কেবল এই ছয়টি নির্দিষ্ট দেশের নাগরিকেরা যুক্তরাষ্ট্রের স্বার্থের জন্য ক্ষতিকর হবে বলে যে কথা বলা হয়েছে তার পক্ষে যথেষ্ট প্রমাণাদি নেই।

গত মাসে ঘোষণা দেওয়া এই নিষেধাজ্ঞার আওতায় ছিল ইরান, লিবিয়া, সিরিয়া, ইয়েমেন, সোমালিয়া, চাদ— এই ছয়টি মুসলিম দেশের নাগরিকেরা। এছাড়া, দক্ষিণ কোরিয়া এবং ভেনেজুয়ালাও ছিল এই নিষেধাজ্ঞার আওতায়।

তবে আদালতের নির্দেশে ট্রাম্পের ওই নিষেধাজ্ঞা বাতিল হওয়ায় দেশগুলোর নাগরিকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে কোনো বাধা থাকলো না।

এদিকে ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা আদালতের এই আদেশের বিরুদ্ধে আপিল করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com