1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
‘আমেরিকা পাঠানোর নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় তারা’ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

‘আমেরিকা পাঠানোর নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় তারা’

  • Update Time : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯
  • ৩৪৭ Time View

আমেরিকা পাঠানোর নাম করে একটি চক্র গত ৪-৫ বছর ধরে প্রতারণা করে আসছিলো। এই প্রতারণার ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। অবশেষে সংঘবদ্ধ এ প্রতারক চক্রের মূলহোতা ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করেছে তদন্তকারী সংস্থা সিআইডি। গতকাল তাদের গ্রেপ্তার করা হয়। আজ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তথ্য জানায় সংস্থাটি।

আটককৃতরা হলেন আলতাফ হোসেন (৪৮) ও শরীফুল ইসলাম। তাদের বিরুদ্ধে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সিআইডি জানায়, চক্রটি গত চার পাঁচ বছর ধরে আমেরিকা পাঠানোর নাম করে বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাত করেছে।

চক্রের মূলহোতা আলতাফ হোসেন বিভিন্ন সময় নিজেকে বহু ব্যাবসায়ী প্রতিষ্ঠানের কর্ণধার, রাজনৈতিক ব্যক্তিত্ব এমনকি বাংলাদেশের উচ্চ পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক রয়েছে বলে দাবি করে সাধারণ লোকদের প্রলুব্ধ করতো।

এই প্রতারক চক্র নিজেদের বাংলাদেশে সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে প্রস্তাবিত আনোয়ারা জাস্টিস বৃদ্ধাশ্রমে মালামাল সাপ্লাইয়ের নামে এবং তাদের আমেরিকায় নিজস্থ বেসরকারি বিমান সংস্থা ভেলা এসোসিয়েটসে লোক নিয়োগ ও নিজস্ব মার্কেটে কর্মচারী এবং মসজিদে ইমাম নিয়োগের কথা বলে ২০১৮ সালে ১২ জনের কাছ থেকে এক কোটি পঞ্চাশ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপন করে। আসামীদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ছবি, তিনটি মোবাইল, একটি ডেস্কটপ ও টাকা লেনদেনের চেক বই উদ্ধার করেছে সিআইডি।

সুত্র-মানব জমিন

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com