Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

আলাদা সংবাদ সম্মেলনে বি.চৌধুরী

জগন্নাথপুর২৪ ডেস্ক::
রাজধানীর বারিধারায় ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে বিকল্পধারা বাংলাদেশের সংবাদ সম্মেলন চলছে।

এর আগে শনিবার সন্ধ্যা ৬টায় ড. কামালের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডাকা হয়। এ সময় বিএনপি, ঐক্য প্রক্রিয়া, জেএসডি, নাগরিক ঐক্য নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা করা হয়। সেখান থেকে সাত দফা দাবি করা হয়।

শনিবার দুপুরে ড.কামালের সঙ্গে বৈঠকে যোগ দিতে যুক্তফ্রন্টের আহ্বায়ক বি চৌধুরী বিকাল সাড়ে ৩টার দিকে কামাল হোসেনের বেইলী রোডের বাসায় যান ছেলে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরীকে নিয়ে।

কিন্তু বাড়ির দরজা বন্ধ দেখে গাড়িতেই কিছুক্ষণ বসে থেকে ফিরে যান তারা।

মাহি সাংবাদিকদের বলেন, ‘বাসায় দাওয়াত দিয়ে গেট খোলার কেউ নেই! একজন সাবেক রাষ্ট্রপতিকে এভাবে ডেকে এ রকম ব্যবহার কোনো শিষ্টাচারের মধ্যে পড়ে না।

এদিকে বি চৌধুরী যখন তার বাড়ির ফটকে, তখন মতিঝিলে নিজের পেশাগত চেম্বারে আরেক বৈঠকে ছিলেন গণফোরাম সভাপতি কামাল হোসেন।

ওই বৈঠকে তার সঙ্গে ছিলেন বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের শরিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক ও যুক্তফ্রন্টের সদস্যসচিব মাহমুদুর রহমান মান্না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন সেই বৈঠক।

ওই বৈঠক থেকে সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের ঘোষণা আসে।

প্রসঙ্গত, শুক্রবার বিকাল ৩টায় যুক্তফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় অনুষ্ঠিত বৈঠকে তিন পক্ষের নেতারা মিলে এটি চূড়ান্ত করেন।

প্রায় সাড়ে ৩ ঘণ্টার এই বৈঠকে বৃহত্তর জোট গঠন, ঐক্যবদ্ধভাবে আন্দোলন, নির্বাচন, আসন ভাগাভাগি ও নির্বাচনে জয়ী হয়ে একসঙ্গে দেশ পরিচালনার বিষয়টি নিয়েও বিএনপি, যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের মধ্যে আলোচনা হয়।

তবে সবকিছু চূড়ান্ত হলেও তা ঘোষণা করা হবে সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং বিশিষ্ট আইনজীবী ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের উপস্থিতিতে শীর্ষনেতাদের বৈঠকের পর।

শনিবার বিকাল ৫টায় ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
সুত্র- যুগান্তর

Exit mobile version