Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

আল্লাহকে যে ভালবাসেন, আল্লাহও তাকে ভালবাসার চাদরে জড়িয়ে নেন

জাকারিয়া হারুন : প্রেম ভালোবাসা ধ্রুব সত্য। সত্যিকার প্রেমিক তো সে-ই যে বুঝে কাকে ভালবাসতে হবে। আর কার থেকে দূরে থাকতে হবে। অবৈধ প্রেম ভালোবাসার প্রশ্রয় দেয় না। শ্বাশত সত্য হলো প্রভু প্রেম। যে প্রেম নিখাদ, অকৃত্রিম, সর্বশ্রেষ্ঠ। কোনো মানুষ সে কালো হোক, সুশ্রী হোক, বেটে হোক বা লম্বা হোক যদি সে প্রভুর আদেশ-নিষেধ অনুযায়ী চলে তাহলে মহান প্রভুও তাকে ভালোবাসার চাদরে জড়িয়ে নেন। শুধু এটুকুই নয়; বরং ভালোবাসার ঘোষণা দিয়ে দেন।

হাদিসে কুদসিতে মহান আল্লাহ বলেন, আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, “আল্লাহ যখন কোনো বান্দাকে মহব্বত করেন জিবরিলকে ডেকে বলেন, আল্লাহ অমুককে মহব্বত করেন অতএব তুমি তাকে মহব্বত কর ফলে জিবরিল তাকে মহব্বত করেন। অতঃপর জিবরিল আসমানবাসীদের মধ্যে ঘোষণা করেন, আল্লাহ অমুককে মহব্বত করেন অতএব তোমরা তাকে মহব্বত কর ফলে আসমানবাসীরা তাকে মহব্বত করে, অতঃপর জমিনে তার জনপ্রিয়তা রাখা হয়”। (সহিহ বুখারি)

আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, “আল্লাহ যখন কোন বান্দাকে মহব্বত করেন জিবরিলকে ডাকেন, অতঃপর বলেনঃ আমি অমুককে মহব্বত করি অতএব তুমি তাকে মহব্বত কর। তিনি বলেন, “ফলে জিবরিল তাকে মহব্বত করে, অতঃপর সে আসমানে ঘোষণা করে; আল্লাহ অমুককে মহব্বত করেন অতএব তোমরা তাকে মহব্বত কর, ফলে আসমানবাসী তাকে মহব্বত করে”। তিনি বলেন, “অতঃপর জমিনে তার জন্য গ্রহণযোগ্যতা রাখা হয়। পক্ষান্তরে যখন তিনি কোনো বান্দাকে অপছন্দ করেন জিবরিলকে ডাকেন অতঃপর বলেন, আমি অমুককে অপছন্দ করি অতএব তুমি তাকে অপছন্দ কর”। তিনি বলেন, “ফলে জিবরিল তাকে অপছন্দ করে, অতঃপর সে আসমানবাসীদের মধ্যে ঘোষণা দেয়, আল্লাহ অমুককে অপছন্দ করে অতএব তোমরা তাকে অপছন্দ কর”। তিনি বলেন, ফলে তারা তাকে অপছন্দ করে, অতঃপর জমিনে তার জন্য নিন্দা রাখা হয়”। (সহিহ মুসলিম)

Exit mobile version