Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

আল-আকসার জন্য লড়াইয়ের আহ্বান সৌদি যুবরাজের

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে ইসরায়েলি নিষেধাজ্ঞার বিরুদ্ধে লড়াই করতে মুসলিমদের প্রতি আহ্বান জানিয়েছেন সৌদি আরবের এক যুবরাজ। প্রয়াত সাবেক বাদশাহ ফাহাদ বিন আব্দুল আজিজের ছেলে যুবরাজ আব্দুল আজিজ বিন ফাহাদ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইট বার্তায় ওই আহ্বান জানিয়েছেন।

টুইটে তিনি মুসলমান ও আরব বিশ্বকে ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশের আহ্বান জানান। এক টুইটে তিনি বলেন, প্রত্যেক মুসলমান তাদের সাধ্য অনুযায়ী ফিলিস্তিন ও পবিত্র আল-আকসা মসজিদে আমাদের ভাইদের সমর্থন জানাতে বাধ্য।

তিনি বলেন, ‘হে মুহাম্মদের জাতি, তাদেরকে দেখিয়ে দিন, আপনারা কারা। অাল-আকসার প্রতি অবহেলা করা হলে তা হবে অসম্মানজনক এবং সৃষ্টিকর্তা এ জন্য আমাদেরকে দায়ী করবেন।’

অপর এক টুইটে তিনি বলেন, হে মুহাম্মদের জাতি ও আল্লাহর বান্দা, আমাদের তৃতীয় মসজিদ দখলদারদের হাতে বন্দি; আমাদের মধ্যে কী কোনো প্রজ্ঞাবান ব্যক্তি নেই? চলুন আমরা লড়াই করি, আমাদেরকে বিজয়ী হতে হবে এবং এই মসজিদ বাঁচাতে হবে। অথবা আমরা যদি হেরে যাই তাহলে সৃষ্টিকর্তা আমাদের ক্ষমা করে দেবেন।

সৌদি এই যুবরাজ অবশ্য হোয়াইট হাউসে তার বাবার সফরের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছেন। ওই সফরে সৌদি আরবের প্রয়াত বাদশাহ ফাহাদ বিন আব্দুল আজিজ ফিলিস্তিনি সংকট সমাধানের পথ খোঁজার ওপর জোর দেন। একই সঙ্গে ফিলিস্তিনিকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার আহ্বান জানান তিনি।

Exit mobile version