Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

আষাঢ় মাসে চৈত্রের খড়া রোদের রাজত্ব বিপর্যস্ত হয়ে পড়েছে জগন্নাথপুরবাসীর জনজীবন

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: গত কয়েক দিন ধরে চৈত্রের খড়া রোদের রাজত্ব আর প্রচন্ড দাবদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জগন্নাথপুরবাসীর জনজীবন। বিশেষ করে পবিত্র রমজান মাসে রোজা রাখা মানুষেরা বেশি কষ্ট পোহাচ্ছেন। সারাদিন ঠাঁ ঠাঁ রোদে স্থবিরতা নেমে এসেছে কর্মজীবনেও। দুপুরে রাস্তায় যেন আগুনের হলকা বয়ে যাচ্ছে। বাসা, অফিস কিংবা ব্যবসাপ্রতিষ্ঠান সবখানেই প্রচন্ড গরমের হাঁসফাঁস। তন্মেধ্যে বিদ্যুতের ভেলকিবাজি খেলায় মানুষকে সীমাহীন দুভোগে রাখছে। আষাঢ় মাসের শুরু থেকেই রোদের এরকম দাপট আর প্রচন্প রোদে খাঁ খাঁ রাস্তাঘাট। প্রচন্ড রোদের তাপে মানুষ ঘর থেকে বের হওয়ারই সাহস পাচ্ছেন না।

প্রতিদিনই তাপমাত্রা ৩৫ ডিগ্রি ছাড়িয়ে যাচ্ছে। আবহাওয়ার এমন পরিস্থিতিতে মানুষের স্বাভাবিক জীবন-যাপন একেবারেই কঠিন হয়ে পড়েছে। একটু শীতলতার জন্য মানুষ ও পশুপাখিদের মধ্যে হাঁসফাঁস অবস্থা বিরাজ করছে।

এরকম আবহাওয়ায় সীমাহীন দুর্ভোগের মধ্যে পড়েছেন খেটে খাওয়া মানুষগুলো। রোজা রেখে কাজে নামা তারপর আবার প্রচন্ড গরম। অসুুস্থ হয়ে পড়ছে অনেকেই।
জগন্নাথপুর পৌর এলাকার একটি কলোনীতে বসবাসকারী রিকশা চালক সুহেল মিয়া জানান, আষাঢ মাসে এরকম গরম জীবনে দেখি নাই। রমজানের দিনে রিকশা লইয়া বারাইছিলাম গরমে অবস্থা কাহিল হয়ে গেছে তাই বাড়িতে যাইরাম গি। আর বিকালে বের হব।

সিলেট আবহাওয়া অফিস থেকে জানা যায়- আষাঢ়ের শুরু থেকে দিনের বেলা তাপমাত্রা বেড়েছে। এ মাসের মাঝামাঝি পর্যন্ত হয়তো এরকম আবহাওয়া থাকবে।

Exit mobile version