1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঈদকে ঘীরে জগন্নাথপুরে লাল মোরগ বিক্রি হচ্ছে ৬০০টাকায়! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

ঈদকে ঘীরে জগন্নাথপুরে লাল মোরগ বিক্রি হচ্ছে ৬০০টাকায়!

  • Update Time : মঙ্গলবার, ৪ জুন, ২০১৯
  • ৬৭৭ Time View

আজচাঁদ দেখা গেলে কাল বুধবার পবিত্র ঈদুল ফিতর। আর এই ঈদকে সামনে রেখে হঠাৎ করে জগন্নাথপুর পৌরশহরে পোলট্রি ফার্মের মোরগ অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
আজ মঙ্গলবার দুপুরে সরেজমিনে জগন্নাথপুর পৌরশহরের সদরের জগন্নাথপুর বাজার ঘুরে দেখা যায়, পোলট্রি মোরগের দোকানগুলোতে ক্রেতাদের ঢল নামে। ঢল ছিল মাছ বাজার ও সবজি বাজার সহ অন্যান্যোর নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানগুলোতে।
ক্রেতাদের অভিযোগ পোলট্রি ফার্মের লাল মোরগ প্রতিকেজি ৪৫০- ৬০০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। সাদা মোগর প্রতিকেজি ১৫০-১৬০ টাকা দরে। গত দুইদিন পূর্বে লাল মোরগ প্রতিকেজি বিক্রি হয়েছে ৩৬০-৩৭০ টাকা। আর সাদা মোরগ বিক্রি হয়েছে ১৩০-১৪০ টাকা দরে। অথচ ঈদকে সামনে ঘীরে মোরগের চাহিদা বেশি থাকায় এ সুযোগে একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে বৃদ্ধি করে বিক্রি করছেন।
বাজারে আসা ক্রেতা ফজুল মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ঈদুল ফিতর সামনে রেখে হঠাৎ করে ব্যবসায়ীরা অতিরিক্ত দামে বিক্রি করছেন মোরগ। গত দুই দিন পূর্বে লাল মোরগ বিক্রি হয়েছে ৩৫০ থেকে ৩৬০টাকা দরে। আর আজ বাজারে ওই জাতের মোরগ প্রতিকেজি ৪৫০ টাকা থেকে ৬০০ টাকা মূল্যে বিক্রি হচ্ছে। এটা ক্রেতাদের সঙ্গে একধরনের জুলুম করা হচ্ছে। বাজারে কোনো ধরনের তদারকি না থাকায় অসাধু ব্যবসায়ীরা তাদের ইচ্ছামেতা ক্রেতাদের জিম্মি করে ব্যবসার নামে প্রতারনা করে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছেন।
মোরগ ব্যবসায়ী হাজী গিয়াস উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা মহাজনদের নিকট থেকে বেশি দামে ক্রয় করেছি। এছাড়া চোহিদা অনুয়ায়ী বাজারে মোরগ কম থাকায় দাম কিছুটা বেশি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com