Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ঈদকে সামনে রেখে চোরাচালান বৃদ্ধি তাহিরপুর সীমান্তে রাজস্ব ফাকি দিয়ে পাচাঁর হচ্ছে লক্ষলক্ষ টাকার চুনাপাথর,গরু ও বল্ডার পাথর

সুনামগঞ্জ সংবাদদাতা-
সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে ঈদকে সামনে রেখে বৃদ্ধি পেয়েছে চোরাচালান। এই উপজেলার চাঁরাগাঁও,টেকেরঘাট,বালিয়াঘাট ও চাঁনপুর বিজিবি ক্যাম্প এলাকা দিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চোরাচালানীরা প্রতিদিন ভারত থেকে লক্ষ লক্ষ টাকা মূল্যের চুনাপাথর,গরু ও বল্ডার পাথর পাচাঁর করছে। গতকাল বৃহস্পতিবার ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত চাঁরাগাঁও বিজিবি ক্যাম্প এলাকার জঙ্গলবাড়ি-মাইজহাটি নামকস্থান দিয়ে চোরাচালানী মনাফ মিয়া,আয়নাল মিয়া,বাবুল মিয়া ও আবু বক্কর ভারত থেকে দেড় লক্ষ টাকা মূল্যের প্রায় ৬০টন চুনাপাথর ওপেন পাচাঁর করলেও বিজিবি আটক করেনি বলে অভিযোগ উঠেছে।
এব্যাপারে স্থানীয়রা জানায়,ভারত থেকে অবৈধ ভাবে প্রতি ট্রলি চুনাপাথর পাচাঁরের জন্য বিজিবি ক্যাম্পের নামে ১৫০টাকা হারে চাঁদা উত্তোলন করছে বিজিবি ক্যাম্পের সোর্স পরিচয়ধারী কলাগাঁও গ্রামের তোতা মিয়া। এছাড়াও সম্প্রতি জঙ্গলবাড়ি এলাকার চোরাচালানী ছাবেদ আলী,লতু মিয়া ও ময়না মিয়ার বসতবাড়ির ভিতর থেকে ৬টি ভারতীয় চোরাই গরু আটক করে বিজিবি। পরে গরুগুলো টেন্ডারের মাধ্যম্যে ১লক্ষ ৩০হাজার টাকায় বিক্রি করা হলেও চোরাচালানীদের বিরুদ্ধে কোন মামলা হয়নি। অন্যদিকে টেকেরঘাট ও লাকমা ছড়া দিয়ে অবাধে নুরি ও বল্ডার পাথর পাঁচার করা হচ্ছে। এজন্য প্রতি ট্রলি পাথর থেকে বালিয়াঘাট ও টেকেরঘাট ক্যাম্পের নামের ১২০টাকা করে চাঁদা উত্তোলন করছে দুধের আউটা গ্রামের বিজিবির সোর্স পরিচয়ধারী জিয়াউর রহমান জিয়া। চাঁনপুর বিজিবি ক্যাম্পের নয়াছড়া এলাকা দিয়ে চুনাপাথার পাচাঁরের জন্য বিজিবি ক্যাম্পের নামে ২০০টাকা করে চাঁদা উত্তোলন করছে মদ চোরাচালান মামলার জেলখাটা আসামী,বিজিবি সোর্স পরিচয়ধারী আবু বক্কর। এব্যাপারে জানতে চাঁরাগাঁও বিজিবি ক্যাম্পের সরকারী মোবাইল নাম্বারে কল করলে ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় পেয়ে লাইন কেটে দেয়। সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক নাসির উদ্দিন বলেন,চোরাচালান প্রতিরোধের ব্যাপারে শীগ্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Exit mobile version