Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

একই স্থানে তিনবার ধস : জগন্নাথপুর-রানীগঞ্জ সড়কে ফের সরাসরি যানচলাচল বন্ধ

স্টাফ রির্পোটার :: পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কে ফের যানচলাচল বন্ধ হয়ে পড়েছে। শনিবার রাতে সড়কের রানীগঞ্জ ইউনিয়নের ইছগাও নামক স্থানে কাঁটাগাঙ্গের ওপর নির্মিত ষ্টিল ব্রিজের এ্যাপ্রোচের মাটি ধসে পড়ায় রোববার ও সোমবার এ দুইদিন ধরে সড়কে সরাসরি যান চলাচলে বিঘিœত হয়। যে কারনে মারাত্মকভাবে দূর্ভোগে পড়েছেন জনসাধারন।
ওই সড়কের অটোরিস্কা-টেম্পু-লেগুনা সমিতির সভাপতি শফিকুল ইসলাম খেজর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, গত এক মাসে তিনবার ব্রিজের এপ্রোচের মাটি ধসে পড়ে। কিছু সংস্কার কাজ করে যানবাহন চলাচলের জন্য স্বাভাবিক করা হলেও কাজে টেকসনই হাওয়ায় বার বার এ্যাপ্রোচের মাটি ধসে পড়ছে ।

এলাকাবাসী জানান, জন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়ক দিয়ে প্রতিদিন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় শতশত যানবাহন চলাচল করে আসছে প্রতিদিন। সড়কের কাঁটাগাঙ্গের ষ্টিল ব্রিজের এ্যাপ্রোচের মাটি গত মাসের ১৩ জুন ধসে যান চলাচল বন্ধ হয়ে যায়। ওই দিন সড়ক ও জনপথ উধিদপ্তরের উদ্যোগে সামান্য সংস্কার কাজ হলেও কয়েক ঘন্টার মধ্যে শনিবার রাতে (১৪ জুলাই) একই স্থানে আবারও এ্যাপ্রোচের মাটি ধসে পড়ে। রোববার থেকে ফের সংস্কার কাজ শুরু হয়।

ব্রিজের এ্যাপোচের কাজের দায়িত্বে থাকা সুনামগঞ্জের সড়ক ও জনপথ অধিদপ্তরের সাব ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, নদীতে স্রোত বেশি থাকায় মাঠি টিকছে না। সড়কের যান চলাচলে স্বাভাবিক রাখতে ধসে যাওয়া স্থানে এবার প্রচুর শ্রমিক দিয়ে স্থায়ীকরনে কাজ চলছে। আশা করছি মঙ্গলবার সরাসরি যানচলাচল অব্যাহত থাকবে।

Exit mobile version