1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এমএ মান্নানের প্রচেষ্ঠায় ১০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হচ্ছে জগন্নাথপুরে ও দক্ষিণ সুনামগঞ্জে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

এমএ মান্নানের প্রচেষ্ঠায় ১০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হচ্ছে জগন্নাথপুরে ও দক্ষিণ সুনামগঞ্জে

  • Update Time : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০১৯
  • ২৩১২ Time View

সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্ঠায় সুনামগঞ্জের জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অর্থায়নে ১শত কোটি টাকার উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হচ্ছে। ইতিমধ্যে সুনামগঞ্জ জেলা জনস্বাস্থ্য অধিদপ্তর কার্যালয়ে ট্রেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।
এ প্রকল্পের আওতায় দুই উপজেলায় দরিদ্র ও হত দরিদ্রদের মধ্যে বিশুদ্ধ পানি সরবরাহে গভীর নলকুপ (টিউবওয়েল) স্থাপন ও শতভাগ স্যানেটিশন কার্যক্রম বাস্তবায়ন করা হবে।
আগামী ৭ জুলাই  জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের এলাকাবাসীরদের উপস্থিতিতে মাঠ পর্যায়ে তালিকা তৈরীর কাজ শুরু হবে।
জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তর সুত্রে জানা যায়, ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত জগন্নাথপুর উপজেলা। এ উপজেলার ৮টি ইউনিয়নের দরিদ্র ও হত দরিদ্র জনগোষ্টির জন্য টিউবওয়েল ও স্যানিটেশনের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়। এ অর্থায়নে প্রতি ৫ অথবা ১০ জন পরিবারের মধ্যে একটি করে টিউবওয়েল দেয়া হবে। আর স্যানেটিশন দেয়া হবে সুবিদা বঞ্চিত হতদরিদ্র প্রত্যেক পরিবারকে। স্বচ্ছভাবে এ উন্নয়ন প্রকল্পটি বাস্তবায়ন করতে পকিল্পনামন্ত্রী এমএ মান্নানের নির্দেশনায় স্থানীয় উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের লোকজন প্রথমে মাঠ পর্যায়ে স্থানীয় জনপ্রতিনিধি, এলাকার জনসাধারণসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে সঠিকভাবে তালিকা তৈরীর কাজ শুরু করা হবে। এরপর জনস্বাস্থ্যের লোকজন বাড়ি বাড়ি গিয়ে যাচাই বাচাই করবে। তাদের যাচাই বাছাইর পর এর স্বচ্ছতা আর সঠিক কিনা তা আবার উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা সরেজমিনে পরির্দশন করে চুড়ান্ত সিন্ধান্ত গ্রহণ নেবেন।  অপরদিকে ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায়ও একইভাবে কার্যক্রম শুরু হবে।
জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় অতিরিক্ত দায়িত্বপালনকারী কর্মকর্তা আব্দুর বর সরকার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, মাননীয় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মহোদয়ের প্রচেষ্ঠায় সারাদেশের মধ্যে প্রথমবারের মতো জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় দরিদ্র ও হতদরিদ্র জনগোষ্টির উন্নয়নে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের ১শত কোটি টাকা অর্থায়নে টিউবওয়েল ও স্যানেটিশন কার্যক্রম শুরু হচ্ছে। আগামী রবিবার জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিনের তিনটি ওয়ার্ডের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হবে।
তিনি জগন্নাথপুর টুয়েন্টিফের ডটকমকে বলেন, মন্ত্রী মহোদয়ের নির্দেশে সততা আর স্বচ্ছতার মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধি, এলাকাবাসীসহ সমাজের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে আমরা এ প্রকল্পের কার্যক্রম শুরু করতে যাচ্ছি। যাতে প্রকৃতপক্ষে দরিদ্র ও হত দরিদ্র জনগোষ্টির উপকৃত হবে। এ কার্যক্রম বাস্তবায়িত হলে উন্নয়নের এক রোল মডেল হবে দুই উপজেলা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com