Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

এমসি কলেজ ছাত্রীর উপর হামলাকারীর ফাসির দাবীতে রাজপথে নারীরা

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সিলেটেরে এমসি কলেজের ছাত্রী খাদিজার উপর হামলাকারী ঘাতক ছাত্রলীগ নেতা বদরুলের ফাঁসির দাবিতে রাজপথ কাপালেন সরকারি মহিলা কলেজের ছাত্রীরা।

মঙ্গলবার সকালে তারা প্রিয় ক্যাম্পাস ছেড়ে বেরিয়ে আসেন রাজপথে। তাদের চোখে ছিল অশ্রু আর হাতে ছিল ব্যানার-ফ্যাস্টুন।

লেখা ছিল ‘উই ওয়ান্ট সেফটি’, ‘উই ওয়ান্ট উইমেন্স সেফটি’। সাথে ঘাতকের ফাঁসির দাবি।

সোমবার বিকেলে তাদের প্রিয় সহপাঠি খাদিজা আক্রান্ত হয়েছেন এমসি কলেজে, পরীক্ষা দিতে গিয়ে। এখন রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফসাপোর্টে লড়ছেন।

এ ঘটনায় আতংকিত সবাই। শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী এবং অভিাবকসহ সচেনতন জনতা হতভম্ব।

শিক্ষাঙ্গনেও আমাদের মেয়েরা যে কত নিরাপত্তাহীন, তার অত্যান্ত করুণ প্রকাশ ‘উই ওয়ান্ট সেফটি’।

তারা শুধু নিজেদের নিরাপত্তা নিয়েই যে শংকিত তাই নয়, শংকিত দেশের প্রতিটি মহিলার নিরাপত্তা নিয়েও। তাই তারা ‘উই ওয়ান্ট উইমেন্স সেফটি’ বলতে বলতে কাঁদছে, কেউ কেউ ফুঁপিয়ে ফুঁপিয়ে আর কেউ কেউ রিতিমতো বিলাপ করছে।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আমাদের মেয়েরা যে নিরাপদ নয়, বা তাদের নিরাপত্তা নিশ্চিতের ব্যবস্থাগুলো যে খুবই দুর্বল সোমবারের এ কাপোরুষোচিত হামলার পর বিষয়টি স্পস্ট হয়ে উঠেছে।

সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী হুমায়রা ইসলাম যেমন বলছিলেন, ফাঁসি দিন, বদরুলের ফাঁসির পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আমাদের নিরাপত্তা নিশ্চিতে পদক্ষেপ নিন।

প্রায় একই ধরনের বক্তব্য রাখলেন মহিলা কলেজের ছাত্রী, মারুফা, মুশরেফা, তানিয়া ও সাহেদা।

এদিকে সিলেট এমসি কলেজের ছাত্র-ছাত্রীরাও বিক্ষোভ করেছেন। সকালে তারাও ক্যাম্পাস ছেড়ে রাজপথে নেমেছিলেন। দুপুর পর্যন্ত তারা সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে রেখেছিলেন। তাদের দাবিও একই। ঘাতক ‌‌’বদরুলের ফাঁসি চাই’।

খাদিজার সহপাঠিরা যখন রাজপথে প্রতিবাদ আর নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সোচ্চার, তখন তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফসাপোর্টে লড়ছেন।

এ রিপোর্ট লেখার সময় (মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা) তার অস্ত্রোপচার চলছিল।

Exit mobile version