Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ওসমানী হাসপাতালের অ্যাম্বুলেন্স সেবা প্রতি কিলোমিটার মাত্র ১০ টাকা

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগের স্বাস্থ্যসেবায় অনন্য অবদান রাখছে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। সরকারি এ হাসপাতালটিতে প্রতিদিন চিকিৎসার জন্য ভীড় করেন শত শত মানুষ। বিশেষ করে গরীব ও অসহায় রোগীদের জন্য আস্থার অন্য নাম ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। এ হাসপাতালে রোগীদের জন্য রয়েছে বিশেষ একটি সেবা। যে সেবার কথা সাধারণ রোগীদের বেশিরভাগই জানেন না।

ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, এ হাসপাতালে সব রোগীদের জন্য কিলোমিটার প্রতি মাত্র ১০ টাকা মূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস সেবা রয়েছে।

তবে এ সেবার কথা সাধারণ মানুষ না জানার কারণে মোটা অংকের টাকা খরচ করে বেসরকারি অ্যাম্বুলেন্স সার্ভিসের সেবা নিতে বাধ্য হন। এতে করে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হন।

এ ব্যাপারে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুস ছবুর মিঞা বলেন, ওসমানী হাসপাতালে খুব অল্প মূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস সেবা চালু রয়েছে। সিলেট বিভাগের যে কোন স্থানের রোগী ও অ্যাটেনডেন্টরা কিলোমিটার প্রতি মাত্র ১০ টাকা মূল্য পরিশোধ করে এ সুবিধা পেতে পারেন।

অ্যাম্বুলেন্সের সেবা পেতে ওসমানী হাসপাতালের জরুরী বিভাগের ইমার্জেন্সি মেডিকেল অফিসার অথবা অ্যাম্বুলেন্সের হেড ড্রাইভারের সাথে যোগাযোগ করা যাবে। প্রয়োজনে ০১৭১৫২৭২৯১৯ এই নম্বরেও যোগাযোগ করা যাবে। (সূত্র সিলেট ভিউ)

Exit mobile version