Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

করোনাভাইরাস : পুলিশ তুলে নিয়ে গেলে আর খোঁজ মিলছে না

জগন্নাথপুর২৪ ডেস্ক::
করোনাভাইরাসের প্রতিদিনের আপডেটের সঙ্গে একটি সংখ্যা থাকছে না। সেটা হলো- নিখোঁজের সংখ্যা। আইটিভি ডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাক্টিভিস্ট, শিক্ষক, গবেষক, আইনজীবী থেকে শুরু করে বহু নাগরিককে ধরে নিয়ে গেছে চীনের পুলিশ। তবে তাদের সন্ধান পাওয়া যাচ্ছে না।
নিখোঁজদের মধ্যে চেন কুইশি অন্যতম। সবাইকে কোয়ারেনটাইনে রাখার কথা বলে তুলে নিয়ে যাওয়া হলেও পরে আর খোঁজ মিলছে না।
বিশিষ্ট আইনজীবী এবং সাংবাদিক চেন কুইশি উহান শহরে যান করোনাভাইরাসের খবরাখবর জানতে। জানুয়ারিতে তিনি এই ভাইরাসের খবরাখবর দিচ্ছিলেন সামাজিক যোগাযোগের মাধ্যমে। বেশ কয়েকবার লাইভেও এসেছেন তিনি। তবে পরে তার আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি এবং তার পরিবারের বক্তব্যও তুলে ধরেছেন তিনি। তবে, হুট করেই গত ৬ ফেব্রুয়ারি থেকে তিনি নিখোঁজ। তার পরিবার বলছে, কোয়ারেনটাইনে রাখার কথা বলে তুলে নিয়ে গেছে পুলিশ। তবে, পরে তার আর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

এরই মধ্যে তার মা অনলাইনে একটি পোস্টে আবেদন করেছেন, কেউ তার সন্তানের সন্ধান পেলে জানানোর ব্যাপারে। তার মতো অনেকের পরিবারই জানে না, তাদের মা-বাবা, ছেলে-মেয়ে কোথায় আছে। তারা কেবল জানে, পুলিশ তুলে নিয়ে গেছে। কোয়ারেনটাইনে রাখার কথা বলে ধরে নিয়ে গেলেও পরে আর কোনো খোঁজ মিলছে না।

উহান শহরের বাসিন্দা ফেং বিন একটি ভিডিওতে দেখিয়েছিলেন, কিভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের মরদেহ সারি করে রাখা আছে। সেই ঘটনার পর তাকেও খুঁজে পাওয়া যাচ্ছে না।

কালের কণ্ঠ

Exit mobile version