Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

কর্মবিরতীর তৃতীয় দিনেও অচল শাবি

শাবি প্রতিনিধি, :: অষ্টম বেতন কাঠামোতে ‘বৈষম্য ও অসঙ্গতি’ নিরসনের দাবিতে লাগাতার কর্মবিরতির তৃতীয় দিনে মিছিল-র‌্যালিও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বুধবার সকাল থেকে তৃতীয় দিনের মত কর্মবিরতি শুরু করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষকরা। শিক্ষকদের কর্মবিরতির কারণে বিশ^বিদ্যালযের কোন বিভাগে কোন ক্লাস হয়নি, পরীক্ষাও নিতে দেখা যায়নি কোন বিভাগে। বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল করলেও ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি ছিল স্বাভাবিক দিনের তুলনায় অনেক কম।

কর্মবিরতির মধ্যে সকাল সাড়ে ১১টায় বেতন কাঠামোয় অসঙ্গতি নিরসনের দাবিতে ‘শাহজালাল বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি’র ব্যানারে মিছিল করেন শিক্ষকরা। মিছিলটি টিচার্স ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘চেতনা ৭১’র সামনে এসে শেষ হয়। সেখানেই সমাবেশ করেন শিক্ষকরা।

সমাবেশে বক্তারা বলেন, বিশ^বিদ্যালয় শিক্ষকদের জন্য আলাদা পে স্কেল করলেই এই সমস্যার সমাধান হয়ে যায়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল গণি’র সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক মোহাম্মদ ইউনুছ, অধ্যাপক আখতারুল ইসলাম, অধ্যাপক কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক মস্তাবুর রহমান, শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক অধ্যাপক মো. সেলিম প্রমুখ

Exit mobile version