Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

কুশিয়ারা নদীর চর কেটে বালু বিক্রির দায়ে গ্রেফতার-৫

জগন্নাথপুর২৪ ডেস্ক:: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কুশিয়ারা নদীর চর কেটে বালু বিক্রির দায়ে ৫ জনকে গ্রেপ্তার করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার  দুপুর ১টার দিকে উপজেলার দীঘলবাক ইউনিয়নের কুশিয়ারা নদীর চরে ঝটিকা অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন হাসান।

গ্রেপ্তারকৃত আসামি কসবা গ্রামের ফুরমান মিয়াকে (২৫)  ১মাসের বিনাশ্রম কারাদ-, মালেক মিয়া (২৬), কনু মিয়া (৩০), রিপন মিয়া (২৪), কাওছার আহমেদকে (২৬) ১সাপ্তাহের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জানা যায়, নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের বুক চিড়ে প্রবাহিত কুশিয়ারা নদীতে বর্তমান সময়ে পানি না থাকায় কসবা গ্রামে বিশাল চর জেগেছে। র্দীঘদিন যাবত কোনো ধরণের ইজারা ছাড়াই প্রতিদিন নদীর চর কেটে বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করে কয়েকটি প্রভাবশালী মহল । (৩১মার্চ) তাৎক্ষনিক খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান নেতৃত্বে ইনাতগঞ্জ পুলিশ ফাড়িঁর একদল পুলিশকে সঙ্গে নিয়ে কুশিয়ারা নদীর বালুর চর এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান বলেন, বিষয়টি আমাদের নজরে আসে। তাই আমরা তাৎক্ষণিক অভিয়ান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করি এবং আসামিদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। ফের যদি কেউ চর কেটে বালু বিক্রি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

Exit mobile version