Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

কুশিয়ারা নদীর পানি বাড়ায় পানিবন্দি হয়ে পড়েছেন রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নের মানুষ

স্টাফ রিপোর্টার:; গত কয়েকদিনের অব্যাহত বর্ষনে জগন্নাথপুর উপজেলার নিন্মাঞ্চলের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। বিশেষ করে কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন ও পাইলগাঁও ইউনিয়নের কমপক্ষে ১৫টি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এছাড়াও কুশিয়ারার করাল গ্রাসে ভাঙ্গছে নদী তীরবর্তী ঘরবাড়ি ও স্থাপনা। পানি বৃদ্ধি পাওয়ায় ১৫টি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে বলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র নিশ্চিত করেছে। এলাকাবাসী সূত্র জানায়, গত কয়েকদিনের টানা বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জগন্নাথপুরের নদনদীর পানি বেড়েছে। উপজেলার নিন্মাঞ্চলের মধ্যে রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নে গ্রামগুলোর মানুষ বিপাকে পড়েছেন। পাইলগাঁও ইউনিয়নের প্রধান দুটি রাস্তা পানিতে ডুবে গেছে। ফলে ওই দুইটি সড়কের যানচলাচল বন্ধ হয়ে গেছে।রাস্তাদুটি হলো পাইলগাঁও ইউনিয়নের সাতা পয়েন্ট থেকে মাকড়কোনা গ্রামের রাস্তা তেরাউতিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা। ফলে যাতাযাতে জনদূর্ভোগ বেড়ে গেছে।
রানীগঞ্জ ইউনিয়ন পরিষেদের সচিব আব্দুল গফুর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান,কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় কুশিয়ারা তীরবর্তী রানীগঞ্জ ইউনিয়নের গ্রামগুলোর মানুষ পানিবন্দি হয়ে দুর্ভোগ পোহাচ্ছেন। ইতিমধ্যে ইউনিয়নের বেশকয়েকটি সড়ক ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়াও কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় রানীগঞ্জ বাজার থেকে-রানীগঞ্জ ইউনিয়ণ পরিষদ সড়কে পানি জমে চলাচল বিঘ্নিত রয়েছে।
পাইলগাঁও ইউনিয়নের বাসিন্দা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল তাহিদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, ইউনিয়নের দু’টি সড়ক পানিতে ডুবে যাওয়ায় উপজেলা সদরের সাথে যানচলাচল বন্ধ হয়ে গেছে। পাইলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আপ্তাব উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গোতগাঁও বিশ্বরোড থেকে স্বাধীনবাজার সড়কটি ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় পাইলগাঁও ও রানীগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা তীরবর্তী গ্রামের মানুষ দুর্ভোগে পড়েছে বলে জানিয়েছেন।

Exit mobile version