Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে হামলা-ভাংচুর : মুক্ত ১৫৮ শ্রমিক

জগন্নাথপুর২৪ ডেস্ক:: গত ১৭ জানুয়ারি বকেয়া বেতনের দাবিতে কুয়েতের বাংলাদেশ দূতাবাসে হামলা ও ভাংচুরের ঘটনায় আটক ২০৯ শ্রমিকদের মধ্যে ১৫৮ জন মুক্তি পেয়েছে। বাকি ৫১ জন শ্রমিকের মধ্যে ২০ জনের বিরুদ্ধে সরাসরি দূতাবাসে হামলা ও ভাংচুরের প্রামাণ পাওয়ায় তাদের আটক রাখা হয়েছে।

অপর ৩১ জনের বিরুদ্ধে আগ থেকেই বিভিন্ন মামলা থাকায় তাদের মুক্তি দেয়া হয়নি বলে জানায় বাংলাদেশ দূতাবাস। বুধবার (২৩জানুয়ারি) কুয়েতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস প্রধান মো. আনিসুজ্জামান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে শ্রমিকদের মুক্তির বিষয়টি জানানো হয়।

আকামাহীন ও বকেয়া বেতন, থাকা-খাওয়াসহ বিভিন্ন সমস্যার দাবি নিয়ে লেসকো কোম্পানির চার শতাধিক শ্রমিক গত ১৭ জানুয়ারি দূতাবাসে অবস্থান নেন। তার পরেই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, শ্রমিকরা দূতাবাসে এলে তাদের আশ্বস্ত করা হয়, ওই কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে আলাপ করে এ সমস্যার সমাধান করা হবে। তবে শ্রমিকরা তা না শুনেই বাংলাদেশ দূতাবাস ভাঙচুর করেছে।

এদিকে কুয়েত দূতাবাস ভাঙচুরের বেশ কয়েকটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিওতে দেখা যায় উত্তেজিত শ্রমিকরা দূতাবাস ভাংচুর করছে।
সুত্র- আমার বাংলা

Exit mobile version