1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কৃষি ঋণ মওকুফ ও এনজিও ঋণের কিস্তি আদায় বন্ধের দাবি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

কৃষি ঋণ মওকুফ ও এনজিও ঋণের কিস্তি আদায় বন্ধের দাবি

  • Update Time : বুধবার, ২১ জুন, ২০১৭
  • ৪০৬ Time View

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের ফসলহারা কৃষকদের কৃষি ঋণ মওকুফ ও এনজিও ঋণের কিস্তি আদায় বন্ধের দাবি জানানো হয়েছে। বুধবার বিকালে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এসব দাবি জানিয়েছেন ‘হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন’ সংগঠন।

হাওরের ফসলহারা কৃষকদের বিভিন্ন দাবি নিয়ে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সাথে বিকালে সৌজন্য সাক্ষাৎ করেন ‘হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন’ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের আহবায়ক অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, যুগ্ম আহবায়ক অবসরপ্রাপ্ত অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, বিজন সেন রায়, সদস্য সচিব বিন্দু তালুকদার, সদস্য মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, অ্যাড. রুহুল তুহিন, অ্যাড. শেরেনুর আলী, অধ্যক্ষ রবিউল ইসলাম, সালেহীন চৌধুরী শুভ, রাজু আহমদ, একে কুদরত পাশা, প্রদীপ পাল, সামির পল্লব, ওবায়দুল হক মিলন প্রমুখ।

প্রধানমন্ত্রীর কাছে করা লিখিত আবেদনে উল্লেখ করা হয়েছে, গত এপ্রিল মাসে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতিবৃষ্টিতে সুনামগঞ্জের প্রায় সব হাওরের ফসলরক্ষা বাঁধ ভেঙে কৃষকদের বোরো ধান তলিয়ে গেছে। হাওরের ফসলহারা কৃষকেরা এখন নিঃস্ব ও দিশেহারা। সরকারিভাবে জেলায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাছে বিশেষ ভিজিএফ কর্মসূচির মাধ্যমে চাল ও নগদ টাকা বিতরণ করা হচ্ছে। কিন্তু জেলার বিভিন্ন এলাকায় বেসরকারি সংস্থা (এনজিও) কৃষকদের দেওয়া ঋণের কিস্তি আদায় করছে। ঋণের কিস্তির জন্য ফসলহারা কৃষকদের নানাভাবে চাপ দেয়া হচ্ছে। সরকারি কৃষি ঋণ আদায় বন্ধে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিলেও মাঠ পর্যায়ে এখনো সেই নির্দেশনা আসেনি। পাশাপাশি এনজিও ঋণের কিস্তি নিয়ে এখন অস্থির ফসলহারা কৃষকেরা। এসব বিষয় নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়েছে। তাই সুনামগঞ্জের ফসলহারা ক্ষতিগ্রস্ত কৃষকদের সরকারি ও বেসরকারি সকল প্রকার ঋণ মওকুফ ও এনজিও ঋণের কিস্তি আদায় স্থগিত রাখতে জরুরি পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।

20 – Femme

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com