Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ক্রিকেটপ্রেমির ভূরিভোজ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক- বাংলাদেশ ক্রিকেট দলের জেতার আনন্দে শুধু হাতে তালি দিয়েই ক্ষান্ত থাকেননি নরসিংদীর বেলাব উপজেলার অলফত আলী। মঙ্গলবার গরু জবাই করে এক হাজার মানুষের ভূরিভোজ দিয়েছেন তিনি। ক্রিকেটপাগল অলফতের এ কাণ্ডে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অলফত বেলাব উপজেলার আমলাব ইউনিয়নের রাজারবাগ গ্রামের মধু মিয়ার ছেলে।

ছোটবেলা থেকেই ক্রিকেটঅন্তপ্রাণ অলফত আলী। গত সোমবার স্থানীয় বাজারে চায়ের দোকানে বসে শত শত মানুষের সঙ্গে টিভিতে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দেখছিলেন তিনি।

শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশ ক্রিকেট দল শক্তিশালী ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে যায়। ক্রিকেটপাগল অলফত আবেগে আপ্লুত হয়ে পরদিন মঙ্গলবার গরু জবাই করে এক হাজার মানুষের ভূরিভোজের ঘোষণা দেন।

মঙ্গলবার দুপুরে অলফত আলীর বাড়িতে গিয়ে দেখা যায়, বিয়েবাড়ির মতোই অনেক মানুষের সমাগম। চলছে অতিথি আপ্যায়ন ও রান্না। খাওয়ার পর্ব শেষে মোটরসাইকেলবহর নিয়ে এলাকাবাসী বের করে বিজয় মিছিল।

এতো টাকা খরচ কেন? উত্তরে অলফত আলীর স্বভাবসুলভ জবাব, ‘আমি বাঙালি। বাংলাদেশ ক্রিকেট দল বিজয়ী হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠায় আমি অত্যন্ত খুশি। তাই ৫০ হাজার টাকা দিয়ে গরু কিনে অন্যান্য খরচ মিলিয়ে প্রায় ১ লাখ টাকা ব্যয় করে এলাকার গরিব মানুষকে বিরিয়ানি খাওয়ালাম।’

দেশবাসীর কাছে অলফতের প্রত্যাশা, তারা যেন বাংলাদেশ ক্রিকেট দলের জন্য দোয়া করেন। বাংলাদেশ দল আরও জয় ছিনিয়ে আনুক।

Exit mobile version