Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ-রব

টম মুডি, অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার। মাঠের ক্যারিয়ার শেষ করে এখন ব্যস্ত থাকেন কোচিং কিংবা ধারাভাষ্যকক্ষে। এবার চলমান বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজে কখনওই তার নাম উচ্চারিত হবার কথা না।

কিন্তু, তারপরও হল। আর তার কারণ হল, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি বাংলাদেশের ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত হওয়ার পর লিখেছেন, ‘একেই বলে প্রকৃত উত্তম-মধ্যম। বাংলাদেশের বাঘেরা আবারও মুগ্ধ করলো, আরেকটা সিরিজ জিতে নিলো। আর এবারেরটা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।’

সফরকারীদের বিপক্ষে বাংলাদেশের শুরুটা ভাল হয়নি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দুটি ম্যাচেই হেরেছিল বাংলাদেশ। ওয়ানডে সিরিজের শুরুটাও হয়েছিল বড় হার দিয়ে। কিন্তু এরপরই পাল্টে যায় যেন মাশরাফি বিন মুর্তজার দল।

পর পর দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকার মত শক্তিশালী দলকে তারা হারালো। একবার সাত উইকেটের ব্যবধানে, একবার নয় উইকেটের ব্যবধানে। এবার তাই গোটা বিশ্বজুড়েই বাংলাদেশ-বাংলাদেশ রব।

আর সেই মিছিলে সামিল হলেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ ইয়ান পন্ট। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি স্পষ্ট বাংলায় লিখেছেন, ‘মাশাল্লাহ বাংলাদেশ! অভিনন্দন বাংলাদেশ!’

Exit mobile version