1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ৫০০ শিক্ষার্থীকে প্রধানমন্ত্রীর বৃত্তি প্রদান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ৫০০ শিক্ষার্থীকে প্রধানমন্ত্রীর বৃত্তি প্রদান

  • Update Time : বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯
  • ২৮৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: সমতলের ক্ষুদ্র-নৃগোষ্ঠীকে দেশের মূল ধারায় সম্পৃক্ত করতে উচ্চ শিক্ষা গ্রহণ করছেন এমন ৫০০ জনকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বৃত্তি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে শিক্ষার্থীদের হাতে বৃত্তি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এসময় শিক্ষামন্ত্রীসহ বিদেশি বিভিন্ন দেশের প্রতিনিধি ও শিক্ষাবিদরা উপস্থিতি ছিলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের এই ছেলেমেয়েরা নিজ নিজ গোষ্ঠীর পোশাক পরে এসেছে। এখন আধুনিক যুগ, সবাই আধুনিক পোশাক পরে। কিন্তু বিশেষ দিনে নিজেদের পোশাক পরলে স্বকীয়তা প্রকাশ পায়। সেজন্য সবাইকে ধন্যবাদ।’

ক্ষুদ্র নৃগোষ্ঠীগুলোর শিক্ষায় সরকারের গৃহীত বিভিন্ন উদ্যোগ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ‘ক্ষুদ্র নৃগোষ্ঠীকে সমাজের মূলধারায় ফিরিয়ে এনে সবার জন্য একটি অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

ক্ষুদ্র নৃগোষ্ঠীর যারা পিছিয়ে আছেন,আমাদের দিক থেকে তাদের শিক্ষা-দীক্ষা এবং আর্থ-সামাজিকভাবে যেন তারা উন্নত হতে পারেন, সেই উদ্যোগটা আমরা হাতে নিয়েছি।’

শিক্ষাকে অধিকার হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের প্রায় ৫৫টি জেলায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর বসবাস রয়েছে। তাদের জীবনমান কিভাবে উন্নত করা যায় এবং সেই লক্ষ্যেই আমরা কিছু বিশেষ এলাকা নিয়ে উন্নয়ন কর্মসূচি গ্রহণ করেছি। এজন্য বাজেটেও আলাদা বরাদ্দ রাখা হয়েছে।

অনুষ্ঠানে বৃত্তি প্রাপ্ত ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীরা তাদের সহায়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। পাশাপাশি নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্য সংরক্ষণে সরকারের সহযোগিতা কামনা করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com