1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
খালেদা জিয়া ফের কারাগারে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

খালেদা জিয়া ফের কারাগারে

  • Update Time : বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮
  • ৩০১ Time View
জগন্নাথপুর২৪ ডেস্ক::
নাইকো দুর্নীতি মামলার বিচারের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে ফের কারাগারে নেয়া হয়েছে। নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগার ভবনে ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসানোর আদেশ জারির পর তাকে কারাগারে নেয়া হয়। আজ বৃহস্পতিবার বেলা ১১টার কিছু পরে তাকে কারাগারে নিয়ে যেতে গাড়িতে তুলা হয়। এজন্য সকাল থেকেই শাহবাগ বঙ্গবন্ধু মেডিকেল এবং নাজিমুদ্দিন রোডের কারাগার এলাকায় নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। পুলিশের একটি প্রাইভেট কারও প্রস্তুত রাখা হয়। এ প্রাইভেট কারে করেই হাসপাতাল থেকে ১১টা ৩৭ মিনিটে কারাগারের অস্থায়ী আদালতে হাজির করা হয়।  এর আগে সকালেই হাসপাতাল থেকে খালেদা জিয়ার ব্যক্তিগত জিনিসপত্র আরেকটি গাড়িতে করে কারাগারে নিয়ে যায়া হয়। আদালতে হাজিরা শেষে কারাগারে নেয়া হবে। ৩২ দিন পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর খালেদা জিয়াকে কোনো আদালতে হাজির করা হলো।
গত ৬ই অক্টোবর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। গত ১১ অক্টোবর রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক মাহমুদুল হাসান নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য ৮ই নভেম্বর দিন ধার্য করেছিলেন।
কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের আর্থিক ক্ষতি সাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম ২০০৭ সালের ৯ই ডিসেম্বর তেজগাঁও থানায় নাইকো দুর্নীতি মামলাটি দায়ের করেন।
সুত্র-মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com