Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

খালেদা জিয়ার স্থান কাশিমপুর কারাগার-হাসানুল হক ইনু

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: দ্রুত নির্বাচন দিতে বিএনপি চেয়ারপারসনের সংলাপের দাবির জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সংলাপের টেবিল নয়, কাশিমপুর কারাগারই খালেদা জিয়ার স্থান।

রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ইনু বলেন, “এই মুহূর্তে নির্বাচন দেশের কোনো সমস্যা নয়। আগুন সন্ত্রাস-নাশকতা-জঙ্গিবাদ দেশের প্রধান সমস্যা। এখন আগুন সন্ত্রাসের রানী, অশান্তির রানী খালেদা জিয়ার জায়গা সংলাপের টেবিল না, কাশিমপুর কারাগার।”

লাগাতার অবরোধ ডেকে নিজের কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে দেশের বর্তমান পরিস্থিতির জন্য ক্ষমতাসীনদের দায়ী করে আবারও ‘নির্দলীয়-নিরপেক্ষ’ সরকারের অধীনে দ্রুত নির্বাচনের জন্য সংলাপের দাবি তোলেন।

বিএনপি নেত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানাতেই রোববার সরকারের তরফ থেকে সাংবাদিকদের সামনে আসেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, খালেদা জিয়ার বক্তব্য ‘অসত্য ও একগুয়েমিতে ভরা’; সেখানে ‘নতুন কিছু’ নেই।

খালেদা প্রশ্নের মুখোমুখি হতে ‘ভয় পান’ বলেই সংবাদ সম্মেলন ডেকে সাংবাদিকদের প্রশ্ন করতে দেননি বলে মন্তব্য করেন ইনু।

“সকলের আশা ছিল তিনি মন পরিবর্তন করবেন। তিনি অবরোধ কর্মসূচি অব্যহত রাখার ঘোষণা দিয়ে দেশবাসীকে চরম হতাশ করেছেন।”

খালেদার সংলাপের প্রস্তাব প্রত্যাখ্যান করে তথ্যমন্ত্রী বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র বা সমাজে নির্বাচনী ব্যবস্থাকে উন্নত ও শক্তিশালী করার জন্য আলোচনা বা সংলাপ হতেই পারে, তবে শুধুমাত্র একটি নির্বাচনের জন্য কোনো ‘অ্যাডহক ব্যবস্থার ফর্মুলা নিয়ে’ আলোচনা ‘যুক্তিসংগত হতে পারে না’।

“নির্বাচনী ব্যবস্থাকে উন্নত ও শক্তিশালী করার জন্য কোনো স্থায়ী প্রস্তাব খালেদা জিয়া দেননি, দিতেও পারছেন না।”

গ্রেপ্তার নিয়ে প্রশ্ন

গত ৩ মার্চ থেকে নিজের কার্যালয়ে অবস্থান নিয়ে থাকা খালেদা জিয়া ধার্য দিনে আদালতে না যাওয়ায় গত ২৫ ফেব্রুয়ারি দুটি দুর্নীতি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। সেই পরোয়ানা এখনো থানায় না পৌঁছানোর বিষয়টি তথ্যমন্ত্রীর সংবাদ সম্মেলনেও আসে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইনু বলেন, “তার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ কয়েকটি অভিযোগ আছে। এ সংক্রান্ত মামলাগুলো বিচারাধীন।… আদালত যে পদক্ষেপ নিচ্ছে তা আমরা কার্যকর করব।”

Exit mobile version