Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

খালেদা জিয়া ও কোকোর স্ত্রী ও দুই মেয়েকে আদালতে হাজির হতে বলা হয়েছে

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং কোকোর দুই কন্যা জাফিয়া ও জাহিয়া রহমানকে আদালতে হাজির হতে বলা হয়েছে।
সোনালী ব্যাংকে ড্যান্ডি ডায়িংয়ের ৪৫ কোটি টাকা ঋণখেলাপির এই মামলায় ১২ এপ্রিল স্বশরীরে অথবা আইনজীবীর মাধ্যমে খালেদা, তার পুত্রবধূ ও নাতনিদের হাজির হওয়ার আদেশ দেন আদালত।
রোববার ঢাকার প্রথম অর্থঋণ আদালতের বিচারক ফাতেমা ফেরদৌস এ আদেশ দেন। এরই মধ্যে তার সই করা সমন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পাঠানো হয়েছে।
আজ সোনালী ব্যাংকের আইনজীবী জাহাঙ্গীর হোসেন সমন জারির আবেদন জানান। তিনিসহ বাদীপক্ষে অ্যাডভোকেট হোসনে আরা বেগম ও বিবাদীপক্ষে অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ শুনানিতে অংশ নেন।
শুনানি শেষে সমন জারির পর আদালত শেষবারের মতো আসামিপক্ষকে ১২ এপ্রিল পর্যন্ত সময় দিয়ে বলেছেন, হাইকোর্টের আদেশ দাখিল করা না হলে ওইদিন ইস্যু গঠন করা হবে।
এর আগে ১৬ মার্চ খালেদা জিয়া, কোকোর স্ত্রী ও কন্যাদের এই মামলায় আসামী করেন আদালত। ঢাকার প্রথম অর্থঋণ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রোকসানা আরা হ্যাপী সোনালী ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন। আরাফাত রহমান কোকো মারা যাওয়ায় ইসলামী শরীয়াহ মোতাবেক অংশীদারিত্ব মামলায় তার মা (খালেদা জিয়া), স্ত্রী শার্মিলা রহমান এবং দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমানকে বিবাদী করার জন্য ৮ মার্চ আদালতে সোনালী ব্যাংক আবেদনটি করে। মামলায় বিচার্য বিষয় নির্ধারনের জন্য ১২ এপ্রিল দিন ধার্য করা হয়।
এ মামলায় অপর বিবাদীরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, শামস এস্কান্দার, সাফিন এস্কান্দার, সুমাইয়া এস্কান্দার, শাহীনা ইয়াসমিন, বেগম নাসরিন আহমেদ, কাজী গালিব আহমেদ, শামসুন নাহার ও মাসুদ হাসান। মামলার ১০ নম্বর বিবাদী মোজাফ্ফর আহমেদ মারা যাওয়ায় তার স্ত্রী শামসুন নাহার ও ছেলে মাসুদ হাসানকে এ মামলায় বিবাদী করা হয়।

Exit mobile version