Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

গাছের নীচে কোটি টাকার স্বর্ণ!

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: জার্মানির বার্লিনে গাছের নীচে পড়ে থাকা একটি ব্রিফকেস থেকে প্রায় ৪০,০০০ ডলার মূল্যমানের নগদ অর্থ এবং স্বর্ণ কুড়িয়ে পেয়েছেন দেশটির এক ব্যাক্তি।

ওই ব্যাক্তির নাম না জানা গেলেও সেসব স্বর্ণ আর অর্থ যথাসময়ে পুলিশের হাতে তুলে দিয়ে ‘সৎ ব্যক্তি’র তকমা পেয়েছেন তিনি। পাশাপাশি কুড়িয়েছেন তুমুল প্রশংসাও।

খবরে জানা যায়, ব্রিফকেসটিতে নগদ অর্থ ছিল ৩,৫০০ ইউরো এবং সাথে সবমিলিয়ে প্রায় এক কেজি ওজনের ২২ টি স্বর্ণের বারও ছিল। বার্লিনের নয়কালন এলাকার একটি ব্যাংকের বাইরে গাছের নীচে ঐ ব্রিফকেসটি পাওয়া যায়।

ঘটনাটি এক টুইটবার্তায় জানিয়েছে দেশটির পুলিশ। সাথে প্রশংসা করতেও ভোলেন নি ওই ব্যাক্তির। এদিকে, ব্রিফকেসের মালিককেও তারা খুঁজে পেয়েছেন তারা।

মূলত, ওই ব্রিফকেসের মালিক ব্রিফকেসটি সেই গাছের নীচে রেখে নিজের বাইসাইকেল লক করেছিলেন। কিন্তু ঘটনাচক্রে, সেই মূল্যবান ব্রিফকেসের কথা বেমালুম ভুলে যান।

অন্যদিকে, যে ব্যক্তি ব্রিফকেসটি ফেরত দিয়েছেন, খালি হাতে ফিরতে হচ্ছে না তাকেও। কারণ, জার্মানির আইন অনুযায়ী কোন হারিয়ে যাওয়া জিনিস খুঁজে পাওয়া ব্যক্তি ফি হিসেবে ঐ জিনিসের মূল্যমানের ৩-৫ শতাংশ দাবী করতে পারেন।

এছাড়া, হারানো জিনিস সংরক্ষণের জন্য ‘লস্ট এন্ড ফাউন্ড’ কার্যালয়ও ১০ শতাংশ অর্থ দাবী করতে পারে। সুত্র: বিবিসি

Exit mobile version