Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

গাজায় ইসরায়েলি আরও তিন সেনা নিহত

জগন্নাথপুর২৪ ডেস্ক::

গাজায় স্থল অভিযানের শুরু থেকে একের পর এক বিপাকে পড়ছে ইসরায়েলি সেনারা। মঙ্গলবার (৩০ জানুয়ারি) তাদের স্থল অভিযানের আরও তিন সেনা নিহত হয়েছে। টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, মঙ্গলবার স্থল অভিযানে তাদের আরও তিন সেনা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন। তাদের অবস্থাও গুরুতর। নিহত ওই তিন সেনার মধ্যে একজন উত্তর গাজায় ও বাকি দুজন দক্ষিণ গাজায় নিহত হয়েছেন।

উত্তর গাজায় নিহত ইসরায়েলি ওই সেনা মেজর পদমর্যাদার। তার নাম মেজর নেতজার শিমছি। তিনি ইসরায়েলের মাসাদ সম্প্রদায়ের এবং ৮৭ ব্যাটালিয়নের ১৪ আর্মড ফোর্সের সদস্য।
এ ছাড়া নিহত বাকি দুজন ক্যাপ্টেন ও ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার। তাদের একজন হলেন ক্যাপ্টেন গাভরিয়েল শানি। তিনি ৬৬৪৬ ব্যাটালিয়নের ৬৪৬ ব্রিগেডের সদস্য এবং অপরজন হলে ওয়ারেন্ট অফিসার ইউভাল নির। তিরিও একই ব্রিগেডের সদস্য।

ইসরায়েলি সেনাবাহিনীর বরাতে জাতিসংঘ জানিয়েছে, গাজায় স্থল অভিযানে সব মিলিয়ে ২১৮ সেনা নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও এক হাজার ২৮৩ সেনা। যদিও জাতিসংঘের ওই সেনার পরিসংখ্যানে সবশেষ নিহত তিন সেনা এবং আহত চার সেনা সংযুক্ত আছেন কি না তা জানা যায়নি।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে গাজায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েলি বাহিনী। এর কিছু দিন পর দেশটির সেনারা উত্তর গাজায় স্থল অভিযান শুরু করে। সেনাদের অব্যাহত হামলায় গাজায় ২৬ হাজারের বেশি লোক নিহত হয়েছেন। অন্যদিকে হামাসের হামলায় গাজায় এক হাজার ২০০ লোক নিহত হয়েছেন।

 

Exit mobile version