Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

গাজায় ইসরায়েলি হামলায় একদিনে নিহত দুই শতাধিক

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা জোরদার করেছে ইসরায়েল। গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় অন্তত ২০১ জন ফিলিস্তিনি নিহত এবং প্রায় ৩৭০ জন আহত হয়েছেন। গতকাল শনিবার (২৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে আলজাজিরা।

শনিবার মধ্য গাজার বুরেজ শরণার্থী শিবিরে বোমা হামলায় শিশুসহ অন্তত আট ফিলিস্তিনি নিহত হয়েছেন। জাবালিয়া ক্যাম্পে আরেকটি হামলায় আরও ডজন খানেক মানুষ নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার জানিয়েছে, টানা ১১ সপ্তাহের ইসরায়েলি হামলায় গাজায় ২০ হাজার ২৫৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫৩ হাজার ৬৮৮ জন। ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছে আরও হাজার হাজার মরদেহ।

দক্ষিণ গাজার রাফাহ শহর থেকে আলজাজিরার সাংবাদিক তারেক আবু আজুম জানিয়েছেন, গাজাজুড়ে ইসরায়েলি হামলা অনেক বেশি তীব্র হয়ে উঠেছে। উত্তরাঞ্চলে বোমা ও গোলাবর্ষণ অব্যাহত রয়েছে। অনেক মরদেহ গলিত অবস্থায় পাওয়া গেছে।

আলজাজিরা টিভির খবরে বলা হয়েছে, শনিবার বেশ কয়েকটি গলিত মরদেহ গাজার সিভিল ডিফেন্স টিম দাফন করেছে। এদের মধ্যে কয়েকটি লাশ ২০ দিন পর্যন্ত মাটিতে পড়ে ছিল।

গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে প্রবেশ করে নজিরবিহীন হামলা চালিয়ে প্রায় ১১৪০ ইসরায়েলিকে হত্যার পাশাপাশি প্রায় ২৫০ ইসরায়েলি ও বিদেশি নাগরিককে গাজায় বন্দি করে নিয়ে আসে হামাস। একই দিন হামাসকে নির্মূল এবং বন্দিদের মুক্তি নিশ্চিত করতে ফিলিস্তিনি স্বাধীনতাকামী এই সংগঠনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইসরায়েল।

 

Exit mobile version