Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আটক ৫৭

জগন্নাথপুর২৪ ডেস্ক::
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ফের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার পাশাপাশি একটি ছাত্রাবাসের লাইট ভেঙে অন্ধকার করে দেয়া হয়। এ ঘটনায় অন্তত ৫৭ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

বুধবার রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও বিজয়ের কর্মীরা এই সংঘাতে জড়ান।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী ও পুলিশ জানিয়েছে, সংঘাতের একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের লাইট ভেঙে দেয়া হয়। ফলে অন্ধকার হয়ে যায় ওই এলাকা। রাত পৌনে ২টার দিকে আলাওল হল ও স্যার এ এফ রহমান হলের দিক থেকে ছয়টি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়।

এর আগে, সোমবার রাতে আলাওল হলের ২৩৪ নম্বর রুমে সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন ‘বিজয়’ ও ‘কনকর্ড’ গ্রুপের নেতাকর্মীরা বাকবিত-ায় জড়ান। পরে মঙ্গলবার রাতে ক্যাম্পাসের জিরো পয়েন্ট এলাকায় বিজয় গ্রুপের বোরহান আবির হাসান নামের এক কর্মীকে মারধর করেন কনকর্ড গ্রুপের নেতাকর্মীরা।

এর জের ধরে বুধবার বিকালে কনকর্ড গ্রুপের নেতাকর্মীরা শাহজালাল হলে ও বিজয় গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হলে অবস্থান নেয়। পরে দু’গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

Exit mobile version