Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ছাতকে তীর শিলং খেলার মূল হোতাকে গ্রেফতারের দাবীতে স্মারকলিপি প্রদান

ছাতক প্রতিনিধি::
ছাতকের গোবিন্দগঞ্জ এলাকার সন্ত্রাসী, অবৈধ ভারতীয় তীর শিলং খেলার মূল হোতা ও একাধিক মামলার আসামী লোকমানকে গ্রেফতারের দাবিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট এবং অতিরিক্ত পুলিশ সুপার ছাতক সার্কেল বরাররে পৃথক দু’টি স্মারকলিপি দিয়েছে এলাকাবাসী।
গত ১৩ এপ্রিল গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার আলকাব আলীসহ একাধিক ব্যক্তি স্বাক্ষরিত এসব স্মারকলিপি দেয়া হয়।
লোকমান গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের গোবিন্দগনর গ্রামের আব্দুল জলিলের পুত্র।
জানা যায়, লোকমান গোবিন্দগঞ্জ এলাকার একজন শীর্ষ সন্ত্রাসী। লোকমান ও তার পরিবারের অত্যাচার-নির্যাতনে অতিষ্ঠ এলাকাবাসী। গত ২৫ মার্চ ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান শারীরিক প্রতিবন্ধি নাজমুল হোসেনকে প্রকাশ্যে দিবালোকে জনতা ও পুলিশের সম্মুখে এলোপাতাড়ি কুপিয়ে মৃত ভেবে ফেলে যায় লোকমান ও তার সহযোগিরা। যাওয়ার সময় বর্তমান ইউপি সদস্য আলকাব আলীকে পিটিয়ে আহত করে তারা। এ ঘটনায় তার বিরুদ্ধে ছাতক থানায় একটি মামলা(নং ৩২) দায়ের করেন পঙ্গু নাজমুল হোসেন।
লোকমানের মতো তার পরিবারের লোকজনও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত বলে স্মারকলিপিতে উল্লেখ রয়েছে। পিতা আব্দুল জলিল নৌকা চুরিসহ একাধিক মামলায় দীর্ঘদিন জেল হাজতে ছিল। চোরাচালানি হিসেবে খ্যাত লোকমানের চাচা আব্দুল আহাদ বিশেষ ক্ষমতা আইনে জেল হাজতে ছিল। মদ্যপ অবস্থায় লোকমান গোবিন্দগঞ্জ বাজারের পাহারাদারকে পিটিয়ে আহত করে। ক্ষমতার দাপটে দেখিয়ে সে বিভিন্ন দোকান থেকে বিনা টাকায় মালামাল নিয়ে যায়। গোবিন্দগঞ্জের আতংক লোকমান বর্তমানে শিলং লোকমান হিসেবেই সবার কাছে পরিচিত। ২০০৫ সালে গভীর রাতে গোবিন্দগঞ্জ লঞ্চঘাটের একটি দোকান দরজা ভেঙ্গে লুটপাট করার অভিযোগে তার বিরুদ্ধে ছাতক থানায় মামলা(নং-১২) দায়ের করা হয়। গোবিন্দগঞ্জ বাজারে সিরাজ মিয়ার দোকানে চাদাঁবাজীর ঘটনায় তার বিরুদ্ধে ২০১২ সালের ৯ আগষ্ট ছাতক থানায় চাঁদাবাজী মামলা দায়ের করা হয়। এ মামলায় সে দীর্ঘদিন জেল হাজতে ছিল। বর্তমানে লোকমান সরকারী ভূমি দখল করে চাঁদাবাজীতে লিপ্ত রয়েছে। এলাকার পীর হেকিম শাহ’র মাজারে নাচ-গান করাতে বাধ্য করতে হেকিম শাহ’র উত্তরাধিকারী আতিক মিয়াকে পিটিয়ে আহত করে সে। লোকমানের মামা নিজাম উদ্দিনকে জোয়ার আসর থেকে পুলিশ গ্রেফতার করে। তার নানা ইছাক আলী একজন সশস্ত্র রাজাকার ছিলেন বলে অভিযোগে উল্লেখ করা হয়। এলাকাবাসীর শান্তি প্রতিষ্ঠায় শিলং লোকমানকে গ্রেফতার করার জন্য স্মারকলিপির প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

Exit mobile version