Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ছাতকে শিক্ষকের বিরুদ্ধে ৯লক্ষ টাকা আত্মসাৎতের অভিযোগ

জগন্নাথপুর২৪ ডেস্ক::
ছাতকে আব্দুল করিম নামের এক শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের বিভিন্ন খাত থেকে প্রায় ৯লক্ষ টাকা আত্মসাৎতের অভিযোগ উঠেছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের মুনিরজ্ঞাতি উচ্চ বিদ্যালয়ে। এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় তার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে ২০১৬-২০১৭ সালের এসএসসি পরীক্ষার মার্কসীট বিতরণের ৩৬ হাজার টাকা, বিদ্যালয়ের ১২০ হাত পূরাতন ঘর বিক্রির ৮০ হাজার টাকা, গাছ ও লাকড়ি বিক্রির ২৫ হাজার টাকা, উন্নয়ন কমিটিকে পাশ কাটিয়ে একক স্বাক্ষরে অফিস সহকারী/হিসাব রক্ষকের কাছ থেকে দুই লক্ষ ৮০হাজার টাকা, সংসদ সদস্যের বরাদ্দ ৪লক্ষ টাকা, বিদ্যালয়েরর আধা পাকা ঘর নির্মাণ শেষে অবশিষ্ট বর্গাচটি ও লাকড়ি বিক্রির ১০হাজার টাকা, নির্মিত আধাপাকা ঘর প্রথমটির অবশিষ্ট নতুন টিন বিক্রির ১৭হাজার টাকা, দ্বিতীয় আধাপাকা ঘর নির্মাণ শেষে বর্গাচটি ও লাকড়ি বিক্রির ১০হাজার টাকা, সিলিং ফ্যান ক্রয়ের জন্য এলাকাবাসীর দান ২১ হাজার পাচঁশত টাকা, ছাত্র/ছাত্রীর জমা করা পূরাতন বই ও পরীক্ষার উত্তর পত্র বিক্রির টাকা (২০১৬-১৭-ও ১৮ সাল) ১৫হাজার টাকাসহ মোট ৮লক্ষ ৯৪ হাজার পাচঁশত টাকা ওই শিক্ষক হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করা হয়।

তিনি স্থানীয় হওয়ায় প্রধান শিক্ষক তার দাপটের কাছে অনেকটা অসহায় বলে তাদের অভিযোগ।

এছাড়া বিদ্যালয়ের বিভিন্ন কাজের নামে বিল উত্তোলন করে দোকানদাদের কাছে বিল বকেয়া রেখে ওই টাকাও আত্মসাৎ করেছেন বলে অভিযোগ তুলা হয়।

সভায় ওইসব পাওনাদাররা উপস্থিত থেকে অভিযোগ করেন। এঘটনা নিয়ে এলাকায় তুলপাড় সৃষ্টি হয়েছে।

এব্যাপারে শিক্ষক আব্দুল করিম জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। দুই একদিনের মধ্যে তিনি নোটিশের জবাব দেবেন।

Exit mobile version