Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ছাতকে সহপাঠির হাতে খুন হল এক কলেজ শিক্ষার্থী

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ছাতকে জাউয়াবাজার কলেজ ক্যাম্পাসে দু’ছাত্রের মধ্যে তুচ্ছ বিষয় নিয়ে হাতাহাতির ঘটনার জের ধরে আল আমিন নামক এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সোমবার বেলা ১টায় জাউয়াবাজার ইউনিয়নের বড়কাপন পয়েন্টে ঘটনাটি ঘটেছে। এ ঘটনা একজন গণ ধোলাই দিয়ে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

জানা যায়, জাউয়াবাজার কলেজ ক্যাম্পাসে দু’ছাত্র আল আমিন ও আক্কাস আলীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে কলেজ থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় আক্কাস অালী তার সহপাঠিদের নিয়ে আল আমিনকে হামলা করে। এসময় ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হয় আল আমিন। কৈতক হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। নিহত আল আমিন দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের পলিরগাঁও গ্রামের কাঁচা মিয়ার পুত্র। আল-আমিন কলেজের নিকবর্তী দেবেরগাঁও গ্রামে আত্মীয় বাড়ি থেকে লেখাপড়া করছে।

দু’জনই জাউয়াবাজার কলেজের উচ্চ মাধ্যমিক ২য় বর্ষের ছাত্র। ঘটনার পর ঘাতক আক্কাস আলীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেন এলাকাবাসী। তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে এঘটনা ঘটেছে বলে জানা গেছে। আক্কাছ আলীর বাড়ি ছাতকের চরমহল্লা ইউপির ছনুয়া গ্রামে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার জাউয়া কলেজ ক্যাম্পাসে তুচ্ছ বিষয় নিয়ে আল-আমিনও আক্কাছ আলীর মধ্যে কথাকাটিও হাতাহাতির ঘটনা ঘটে। সোমবার সকালে কলেজে এসে অধ্যক্ষ আব্দুল গাফ্ফারের কাছে আল-আমিনের বিরুদ্ধে বিচার প্রার্থী হয় আক্কাছ আলী। অধ্যক্ষ বিষয়টি নিষ্পত্তি করেন। তারপরও আক্কাছ আলী ও তার সহযোগীরা আল আমিন কে হামলা করে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।

এনিয়ে ১মাস ২২দিনের ব্যবধানে জাউয়া কলেজে ২য় নির্মম হত্যাকান্ডের ঘটনা। গত ২৫আগষ্ট একই একই কলেজের ছাত্র দক্ষিণ খুরমা ইউপির সেনপুর গ্রামের রইছ আলীর পুত্র রিমন আহমদকে দূর্বৃত্তরা প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করে।

এব্যাপারে অধ্যক্ষ আব্দুল গাফফার জানান, ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। তুচ্ছ ঘটনাকে এ পর্যায়ে নিয়ে আসা সঠিক হয়নি। তবে তিনি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

ছাতক থানার অফিসার্স ইনচার্জ আশেক সুজা মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আক্কাছ নামের এক কলেজ ছাত্রকে আটক করা হয়েছে। তবে এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে। পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে বলেও তিনি জানান।

Exit mobile version