Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের পূনাঙ্গ কমিটি গঠন প্রক্রিয়া শুরু

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর এবার সংগঠনের পূর্ণাঙ্গ করার জন্য পদপ্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়েছে। রোববার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী আগ্রহী পদপ্রত্যাশীদের সোমবার (৫ অক্টোবর) থেকে আগামী শনিবারের (১০ অক্টোবর) মধ্যে দুই কপি পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত সংগঠনের কেন্দ্রীয় দফতর সেলে জমা দিতে হবে। জীবনবৃত্তান্তের সঙ্গে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সনদের সত্যায়িত অনুলিপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি, অধ্যয়নরত শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র এবং সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সত্যায়িত করে জমা দিতে হবে।
প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জীবনবৃত্তান্ত জমা নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
রসঙ্গত, গত ২৫ ও ২৬ জুলাই ছাত্রলীগের জাতীয় সম্মেলনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পাঁচ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।সংগঠনের গঠনতন্ত্রে সহ-সভাপতি ৪১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ১০ জন এবং ১০ জন সাংগঠনিক সম্পাদকসহ ২৫১ সদস্যের কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠনের কথা বলা হয়েছে।
উল্লেখ্য কেন্দ্রীয় কমিটি গঠনের দিকে চেয়ে আছে সারা দেশের ছাত্রলীগের নেতাকমীরা। বিশেষ করে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের বাতিলকৃত কমিটি পর নতুন কমিটি আসবে বলে আশা করা হচ্ছে। জেলা ছাত্রলীগের এক নেতা জানান, আমরা কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করেছি। তারা বলেছেন, কেন্দ্রীয় পূনাঙ্গ কমিটি গঠনের পরেই সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা করা হবে।

Email *

Exit mobile version