1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরসহ ৩৫৩ উপজেলা টেকনিশিয়ানদের রাজস্বখাতে হস্তান্তরের নির্দেশ হাইকোর্টের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

জগন্নাথপুরসহ ৩৫৩ উপজেলা টেকনিশিয়ানদের রাজস্বখাতে হস্তান্তরের নির্দেশ হাইকোর্টের

  • Update Time : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৬৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধিন দেশের প্রতিটি উপজেলায় কর্মরত ৩৫৩জন উপজেলা টেকনিশিয়ানকে রাজস্ব খাতে হস্তান্তরের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) ইনফো-সরকার প্রকল্পের অধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত উপজেলা টেকনিশিয়ানদের রাজস্বখাতে হস্তান্তরের নির্দেশনা চেয়ে দায়ের করা পৃথক ৩টি রীট এর মধ্যে শেষের দুটি রীটের চূড়ান্ত শুনানি হয়েছে। বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কে.এম.কামরুল কাদের এর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই রায় দেন।

জানা যায় রীট আবেদনকারীদের পক্ষে মামলাটি পরিচালনা করেন সুপ্রীম কোর্টের আইনজীবী এ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া এবং রাষ্ট্রপক্ষের ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল আল আমিন সরকার। উপজেলা টেকনিশিয়ান ঐক্য পরিষদ (কেন্দ্রীয় কমিটির) সহসভাপতি খায়রুল আলম জানান, দেশের ৪৮৭টি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা টেকনিশিয়ানদের প্রকল্পের মেয়াদ শেষে চাকুরি রাজস্বখাতে হস্তান্তর করতে হবে, সরকারের নীতিগত সিদ্ধান্ত থাকা সত্বেও বাস্তবায়ন না হওয়ায় পর্যায়ক্রমে ৩টি রীট মামলা দায়ের করা হয়।
টেকনিশিয়ানদের রাজস্বখাতে হস্তান্তর না করায়, রাজস্বখাতে হস্তান্তরের নির্দেশনা চেয়ে মহামান্য হাইকোর্টে পৃথক তিনটি রীট দায়ের করেন ৩৫৩জন উপজেলা টেকনিশিয়ান। বিভিন্ন সময়ে রুল জারী করে আদালত। উক্ত রুলের চূড়ান্ত শুনানী শেষে বৃহস্পতিবার মহামান্য হাইকোর্ট প্রথম রীটের রায় অনুসারে পরবর্তী আরো ২টি মামলার রায় তাদের পক্ষে দেন।
মামলার অন্যতম রীটকারী অরূপ সরকার জানান,প্রায় দুই বছর ধরে উপজেলা টেকনিশিয়ানরা বিনা বেতনে দায়িত্ব পালন করে আসছিলেন। উচ্চ আদালতের রায় দ্রুত কার্যকর করার মাধ্যমে আমাদেরকে রাজস্বখাতে দ্রুত অন্তভুক্তি করা দরকার।
৩৫৩ জনের পক্ষে রীটকারীগণ হলেন ঢাকা জেলার ধামরাই উপজেলার মো: আতিকুর রহমান, গাজীপুর জেলার সদর উপজেলার মেহেদী হাসান মানিক ও নোয়াখালী জেলার সদর উপজেলার মো. ইসমাঈল হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com