1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের একটি বুথে ৬ ঘন্টায় ভোট ৩! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

জগন্নাথপুরের একটি বুথে ৬ ঘন্টায় ভোট ৩!

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১১১ Time View

স্টাফ রিপোর্টার::
জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। জগন্নাথপুরর একটি ভোটকেন্দ্রের একটি বুথে ৬ ঘন্টায় ভোট পড়েছে মাত্র ৩ টি।

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪ টায় শেষ হয়। ভোটগ্রহণের শুরু থেকে বেলা ২ টা পর্যন্ত উপজেলার পাটলী ইউনিয়নের প্রভাকরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের ৬ নম্বর বুথে ৬ ঘন্টায় ভোট পড়েছে মাত্র ৩ টি। এ বুথে ভোটার সংখ্যা ৩৭৬টি।

সরেজমিনে দেখা যায়, কেন্দ্রটির ৬টি বুথ ফাঁকা। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ১০০ জন। কিন্তু ভোটগ্রহণ শুরুর সময় থেকে ৬ ঘণ্টা অতিবাহিত হলেও ভোট পড়েছে মাত্র ২২০টি।

এই কেন্দ্র প্রিসাইডিং কর্মকর্তা পিন্টু চন্দ্র সরকার জানালেন, ভোটারদের উপস্থিতিই খুবই কম। তবে শান্তিপূর্ণ পরিবেশ ভোট হচ্ছে।

এদিকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, উপজেলার জগন্নাথপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, স্বরূপ চন্দ্র সরকারী উচ্চ বিদ্যালয়, আব্দুল তাহিদ সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাচাহানী সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোড়ারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়, মজিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ইকড়ছই মাদ্রাসা, ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, আব্দুর রশিদ সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ প্রায় প্রতিটি ভোট কেন্দ্রে ভোটার নিতান্তই কম। এরমধ্যে অধিকাংশ কেন্দ্র ছিল প্রায় ভোটার শুন্য।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, গত ২ নভেম্বর সর্বশেষ জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আকমল হোসেন নির্বাচিত হয়েছিলেন। ২৬ ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন মৃত্যুবরণ করেন। তাঁর শূন্য পদে নির্বাচন কমিশন তফশিল ঘোষনা করে ২৫ মে ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়। এ নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির আতাউর রহমান (লাঙ্গল), জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাইয়ুম কামালি সিতু (খেজুর গাছ), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী হারুন রাশীদ (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ তালহা আলম (কাপ পিরিচ)।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৪৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৩১ জন এবং নারী ভোটার ৯৯ হাজার ৯১৭ জন। নির্বাচনে স্থায়ী বুথ রয়েছে ৫২৯টি ও অস্থায়ী ৭০টি। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তাসহ ৪ জন পুলিশ সদস্য, ১২ জন আনসার সদস্যসহ পর্যাপ্ত র‌্যাব, বিজিবি, ভ্রাম্যমাণ ম্যাজিষ্ট্রেট উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল।
#

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com